রিহ্যাব মেলায় সাংবাদিক লাঞ্ছিত

0
104
Rehab

Rehabরিহ্যাব মেলায় অনুমোদনহীন হাউজিং ও ল্যান্ড প্রজেক্ট বিক্রির নিউজ কাভার করতে গিয়ে লাঞ্ছিত হয়েছেন একুশে টেলিভিশনের সাংবাদিক রুবিনা ইয়াসমিন এবং একাত্তরের জাহিদুল ইসলাম। ডেভেলপার কোম্পানি আমীন মোহাম্মদ ল্যান্ডস ডেভেলপম্যান্ট লি. ও বসুকুঞ্জ ল্যান্ড ডেভেলপার এর কর্মকর্তাদের কাছে লাঞ্ছিত হয়েছেন তারা।

প্রচার ও বিক্রি বন্ধ রাখতে নির্দেশ থাকা সত্ত্বেও কেন প্রচার চলছে সাংবাদিকরা এমন প্রশ্ন করলে আমিন মোহাম্মদ ও বসুকুঞ্জের কর্মকর্তারা একুশে ও একাত্তরের রিপোর্টার ও ফটোসাংবাদিক ওপর চড়াও হন।

গত ২১ মার্চ রাজউক অভিযান চালিয়ে ভিশন-২১, লোটাস ডিজাইন ও ডেভেলপম্যান্ট লিমিটেড, বসুকুঞ্জ ল্যান্ড ডেভেলপার লিমিটেড, রূপান্তর ডিজাইন অ্যান্ড ডেভেলপম্যান্ট লি. ও রিচমন্ড ডেভেলপারস লি. এই ৫টি কোম্পানিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রকল্প অনুমোদনের কাগজপত্র জমা দিতে বলেছেন। এরপর ২২ মার্চ অভিযান পরিচালনা করতে আসলে ভিশন ২১ ও লোটাস ডিজাইন ও ডেভেলপম্যান্ট লি. প্রকল্প অনুমোদনের কাগজপত্র দেখিয়েছে। কিন্তু বসুকুঞ্জ, রূপান্তর ডিজাইন ও রিচমন্ড এই তিনটি প্রতিষ্ঠান গতকাল অভিযান পরিচালনার সময় তাদের স্টল বন্ধ রাখলেও ম্যাজিস্ট্রেট চলে যাওয়ার পরেই তারা আবার অনুমোদিত প্রকল্পগুলো বিক্রয় শুরু করে।

আজ রোববার আবার রাজউক কর্তৃপক্ষ অভিযান চালিয়ে রিচমন্ড কানাডা সিটি ল্যান্ড, ভিশন-২১, পূর্বাচল সিটি প্রকল্প, গৃহনির্মাণ বিল্ডার্স লি. এবং ইম্পেরিয়াল রিয়েল এস্টেটের বনশ্রীর  অ্যাপার্টমেন্ট প্রকল্পের বিক্রয় বন্ধ রাখার নির্দেশ দেন।

এ ছাড়া ট্রপিকেল হোমস, বিশ্বাস বিল্ডার্স ও ফেয়ার বিল্ডার্স এই তিনটি কোম্পানিকে শেষবারের মতো সতর্ক করে দেন।

তবে  আজ রাজউকের অভিযানের উপস্থিতি টের পেয়ে রূপান্তর ডিজাইন এন্ড ডেভেলপম্যান্ট লি. এর বিক্রয় প্রতিনিধিরা সরে পড়লেও বসুকুন্জ ও রিচমন্ড তাদের প্রচার চালিয়ে গেছে।

সাংবাদিকদের উপর হামলার বিষয়ে জানতে চাইলে অভিযান পরিচালনাকারী রাজউকের নির্বাহী মেজিস্ট্রেট শহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, আপনারা আইনি ব্যবস্থা নেন। তবে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দায়িত্ব আমাদের নয়।

এ ছাড়া গতকাল ইম্পিরিয়াল গ্রুপ, প্যারাডাইজ রিয়েল এস্টেট প্রকল্প, রেইনবো লি. ও গ্রীনল্যান্ড বিল্ডার্সকে প্লট প্রকল্পের কার্যক্রম বন্ধ করার বিষয়ে সতর্ক করে দেওয়া হয়।

জেইউ/সাকি