শেষ হলো ‘প্রাণ ফ্রুটো-শহীদ পুলিশ স্মৃতি কলেজ বিজ্ঞান উৎসব’

0
87
PRAN Frooto

PRAN Frootoসেরাদের পুরস্কার প্রদানের মাধ্যমে শষ হলো ‘প্রাণ ফ্রুটো-শহীদ পুলিশ স্মৃতি কলেজ আন্তঃ স্কুল ও কলেজ বিজ্ঞান উৎসব’-২০১৪। তিনদিন ব্যাপী এই বিজ্ঞান উৎসব ২১ মার্চ থেকে শুরু হয়। ঢাকার ১৪টি সরকারি ও বেসরকারি স্কুল, কলেজের ৮শতাধিক শিক্ষার্থী বিজ্ঞান উৎসবের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। বিজ্ঞান উৎসবের সার্বিক সহযোগিতায় ছিল প্রাণ ফ্রুটো।

শহীদ পুলিশ স্মৃতি কলেজ সায়েন্স ক্লাব আয়োজিত তিনদিন ব্যাপী এ অনুষ্ঠানে ছিল প্রকল্প প্রদর্শণী, গণিত অলিম্পিয়াড, পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড, রসায়ন অলিম্পিয়াড, অ্যাস্ট্রো অলিম্পিয়াড, সুডোকু প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, রুবিকস কিউব প্রতিযোগিতা-সহ প্রভৃতি।  বিভিন্ন বিভাগে সেরা নৈপুণ্য প্রদর্শনের জন্য সমাপনী অনুষ্ঠানে ২৭৩ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে প্রাণ বেভারেজ লিমিটেড এর চিফ অপারেটিং অফিসার মো. আনিছুর রহমান বলেন, খুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী শক্তি ও সৃজনশীলতা উৎসাহিত করাতে প্রাণ ফ্রুটো এ ধরনের আয়োজনে সম্পৃক্ত থাকার চেষ্টা করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত আইজিপি ও কলেজের গর্ভনিং বোর্ডের চেয়ারম্যান এ. কে. এম শহীদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণ বেভারেজ লিমিটেড এর চিফ অপারেটিং অফিসার মো. আনিছুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ এর সাবেক ডিআইজি ও শহীদ পুলিশ স্মৃতি কলেজ এর পরিচালক সৈয়দ মনিরুল ইসলাম পি.পি.এম।

জেএইচ/সাকি