রাজশাহীতে এয়ারটেলের থ্রিজি সেবা শুরু

0
79
airtel

airtelরাজশাহীতে যাত্রা শুরু করলো এয়ারটেলের থ্রিজি সেবা। রোববার দুপুরে রাজশাহী মহানগরীর একটি রেস্টুরেন্টে থ্রিজি সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডাক-টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি ঢাকায় অবস্থানরত এয়ারটেলের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ক্রিস টবিট এর সাথে ভিডিও কলে কথোপকথনের মাধ্যমে এই সেবার উদ্বোধন করেন।

এ সময় রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ, এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার রাজনীশ কওল, এয়ারটেলের চিফ সার্ভিস অফিসার রুবাবা দৌলা, চিফ টেকনিক্যাল অফিসার সন্দীপ চক্রবর্তি ও চিফ ইনফরমেশন অফিসার লুৎফর রহমান-সহ এয়ারটেল বাংলাদেশ লি. এর বিভিন্ন শাখার উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক বলেন, ‘দেশের একটি বড় অংশ তরুণ সমাজ। এয়ারটেল তাদের টার্গেট করে বিভিন্ন ইন্টারনেট প্যাকজ চালু করেছে। এতে তারা সফল হবে। বর্তমানে ইন্টারনেট গ্রাহক প্রায় ৪ কোটি’। প্রতিবছর আরও ১ কোটি করে গ্রাহক বৃদ্ধির তাগিদ দেন তিনি। ইন্টারনেট সেবা সবার মাঝে ছড়িয়ে দিতে এর সেবার মানের পাশাপাশি সাশ্রয়ী মূল্য নির্ধারণ করাও জরুরী বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী আরও বলেন, রাজশাহীতে থ্রিজি সেবা চালু হওয়ায় আমরা আনন্দিত। আমাদের বিশ্বাস এয়ারটেলের থ্রিজি সেবা দেশের টেলিযোগাযোগ ব্যবস্থাকে আরও বেগবান করবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের মাঝামাঝি থেকে দেশব্যাপী বিভাগীয় শহরগুলোতে বাণিজ্যিকভাবে থ্রিজি সেবা চালুর পরিকল্পনা হাতে নেয় এয়ারটেল। এ পরিকল্পনার অংশ হিসেবে রাজশাহীতে থ্রিজি সেবা চালু করলো এয়ারেটেল। বর্তমানে রাজশাহীতে এয়ারটেলের থ্রিজি সেবার আওয়তায় থাকা এলাকাগুলো হলো- হেঁতেম খা সাহেব বাজার, মাস্টার পাড়া, সাধুর মোড়, রানী নগর, রাবি, কাজলা, উত্তরা ক্লিনিক মোড় উপশহর, দাসপুকুর বিলসিমলা, আসাম কলোনি, পাওয়ার হাউজ মোড়, দেবী সিং পাড়া, বিনোদপুর, রুয়েট, সাগর পাড়া, বোসপাড়া, গণকপাড়া, রাজশাহী মেডিকেল, কাদিরগঞ্জ, গ্রেটার রোড, শিরোইল, রেলস্টেশন, পদ্মা আবাসিক ও ভদ্রা মোড়।

এমআই/সাকি