‘নাক কেটে দেওয়া হবে দীপিকার’

বিনোদন ডেস্ক

0
75

সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবতী’ ছবিটি মুক্তি পেলে আইন-শৃঙ্খলার অবনতি ঘটার আশঙ্কা প্রকাশ করে এবার কেন্দ্রকে চিঠি দিল যোগী সরকার। চিঠিতে ‘পদ্মাবতী’ ছবি মুক্তির পূর্বে জনগণের ভাবা-বেগকে গুরুত্ব দেওয়া উচিত বলেও নয়াদিল্লিকে পরামর্শ দিয়েছে লখনউ।

টাইমস ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, একইসঙ্গে উত্তরপ্রদেশ স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা আধিকারিকদের। সঞ্জয় লীলার ছবি নিয়ে গোলমালের আশঙ্কা রয়েছে কিনা, তা জানতে চাওয়া হয়েছে। এরই মধ্যে রাজপুত করণি সেনা নতুন করে হুমকি দিয়ে বলেছেন, ছবি মুক্তি পেলে সুর্পনখার মতই নাক কেটে দেওয়া হবে দীপিকা পাড়ুকোনের।

সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মা বতী’ ছবির প্রথম থেকেই শুরু হয় বিতর্ক। আগুন দেওয়া হয় ছবির সেটে। রাজপুত করণি সেনার দাবি, ছবিতে ইতিহাসের বিকৃতি ঘটানো হয়েছে। ছবিতে রাজপুত রানি পদ্মিনী ও আলাউদ্দিন খলজির ‘প্রেম’ নিয়ে অসত্য কথা বলা হয়েছে। অবমাননা করা হয়েছে রাজপুত ঐতিহ্যকে।

দীপিকা পাড়ুকোন

এদিকে গত বুধবার যোগী সরকারের পক্ষ থেকে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়কে চিঠি দিয়ে বলা হয়েছে, জনগণের ভাবা-বেগের কথা মাথায় রেখেই যেন ছবিটিকে প্রশংসাপত্র দেয় সেন্সর বোর্ড। কারণ ইতোমধ্যেই ‘পদ্মাবতী’কে কেন্দ্র করে দেশের একাধিক শহরে বিক্ষোভ, স্লোগান ও ভাঙচুরের মতো ঘটনা ঘটেছে।

অন্যদিকে হুমকির মুখে পড়েছে বিভিন্ন প্রেক্ষাগৃহ ও মাল্টিপ্লেক্সের মালিক। তাই আইন-শৃঙ্খলা ব্যবস্থার কথা মাথায় রেখে ছবি মুক্তির কথা ভাবা উচিত বলে অনুরোধ করা হয়েছে চিঠিতে।

আগামী ১ ডিসেম্বর সঞ্জয় লীলা বানসালির পদ্মাবতী’ ছবি মুক্তির কথা রয়েছে। সিনেমার কেন্দ্রীয় চরিত্রগুলোতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, শহিদ কাপুর ও রণবীর সিং।

অর্থসূচক/এইচজে