উপজেলা নির্বাচন নিয়ে বিএনপি মিথ্যাচার করছে: এইচ টি ইমাম

0
52
ht imam

ht imamদেশে চলমান উপজেলা নির্বাচন নিয়ে বিএনপি পেশাদারিত্বের সাথে মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। তিনি বলেন, “বিএনপি মিথ্যাচারের চ্যাটার বক্স। তাদের মিথ্যাচার শেষ হয় না। অফিসে বসে সারাদিন মিথ্যাচার করে”।

রোববার বিকেলে রাজধানীর ধানমণ্ডিস্থ দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ৪র্থ দফা উপজেলা নির্বাচনের প্রতিক্রিয়া জানাতে আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

‘উপজেলা নির্বাচনে সরকার কেন্দ্র দখলের মহোৎসব করছে’ বিএনপি নেতা রুহুল কবীর রিজভীর এমন অভিযোগের জবাবে এইচ টি ইমাম একথা বলেন।

তিনি বলেন, “এবার খুব একটা ঘটনাবহুল কিছু হয়নি। আগের তিনটির চেয়ে এই নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু হয়েছে। প্রধান নির্বাচন কমিশনারের অনুপস্থিতির পরও  কমিশন অত্যন্ত কঠোর ও শক্ত হাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণ করেছে”। এজন্য তিনি নির্বাচন কমিশনকে দলের পক্ষ থেকে অভিনন্দন জানান।

সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়া হয়েছে কি না সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে এইচ টি ইমাম বলেন, “তাদেরকে বিচারিক ক্ষমতা দেওয়া হয়নি,  ক্রিমিনাল প্রসিডিউর অ্যাক্টের ১৩১ ধারা অনুযায়ী তাদের গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া হয়েছে”।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু প্রমুখ।

এসএসআর/সাকি