ম্যাক্সওয়েল ঝড়ের পরও অস্ট্রেলিয়ার হার

0
62

Pakistan_gihesrtম্যাক্সওয়েলের ১৮ বলে হাফ সেঞ্চুরি ও ৩৩ বলে ৭৪ রানের ঝড়ো ইনিংসের পরও হেরে গেল এবারের বিশ্বকাপের শিরোপা প্রত্যাশী অস্ট্রেলিয়া। ১৯২ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২০ ওভারে ১৭৫ রানে অল আউট হয়ে ১৬ রানের হার নিয়ে মাঠ ছাড়ে তারা।

রোববার মিরপুরে পাকিস্তানের দেওয়া ১৯১ রানের টার্গেটকে টপকাতে গিয়ে শুরুতেই ৪ রানে ওয়ার্নার ও ৮ রানে ওয়াটশনের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় অস্ট্রেলিয়া। এ দু’জনের আউট হওয়ার পরই ক্রিজে আসেন ম্যাক্সওয়েল। অ্যারণ ফিঞ্জ এর সাথে জুটি বেধে দু’জন মিলে মাত্র ১০ ওভারে ১১৮ রান করেন। পাকিস্তানকে বিপদে ফেলা দেওয়া এ জুটি ভাঙ্গেন শহীদ আফ্রিদি। ম্যাক্সওয়েলকে আউট করেন অস্ট্রেলিয়ার ১২৬ রানের মাথায়। এর আগেই মাত্র ৩২ বল খেলে ছয়টি ছক্কা ও সাতটি চারের মাধ্যমে ৭৪ রান তিনি। তার আউটের পর ফিঞ্চ কিছুটা হাল ধরলেও ৫৪ বলে ৬৫ করে আউট হলে আর কোন ব্যাটসম্যানই দুই অঙ্কের কোটায় পৌছতে পারেননি। ফলে শেষ পর্যন্ত ২০ ওভার ব্যাট করে সব ক’টি উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১৭৫ রান। এর আগে পাকিস্তানের বাঁহাতি স্পিনার জুলফিকার বাবরের বলে বোল্ড হয়েছিলেন ডেভিড ওয়ার্নার (৪)। ইনিংসের দ্বিতীয় বলে আউট হয়েছেন তিনি। প্রথম ওভারের শেষ বলে আউট হয়েছেন শেন ওয়াটসন (০)। অস্ট্রেলিয়া প্রথম ওভারে ৮ রান করেছিল ২ উইকেট হারিয়ে। পাকিস্তানের পক্ষে উমর গুল, জুলফিকার বাবর, বিলাওয়াল ভাট্টি ও শহীদ আফ্রিদী প্রত্যেকে ২টি করে উইকেট লাভ করেন। ৫৩ বলে ৯৪ রান করে ম্যান অব দ্য ম্যাচ বিবেচিত হন উমর আকমল।

এর আগে ব্যাট করতে নেমে জয়ের জন্য অস্ট্রেলিয়াকে ১৯২ রানের টার্গেট দিয়েছিল পাকিস্তান। উমর আকমলের ৯৪ রানে ভর করে লড়াকু স্কোর পেয়েছে তারা (পাকিস্তান)। ৫৪ বলে উমর আকমল ৯টি চার ও ৪টি ছক্কায় সাজিয়েছেন তার ইনিংসটি। এছাড়া কামরান আকমল ৩১ ও আফ্রিদি ১১ বলে ২০ রান করেছেন। ৩৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন নাথান কোল্টার নিল।

প্রসঙ্গত, পাকিস্তান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে গিয়েছে। কিন্তু অস্ট্রেলিয়ার বিশ্বকাপ শুরু হয়েছে এই ম্যাচ দিয়েই।

এইউ নয়ন