ইসলামী ব্যাংকের চেক নিলেও প্রধানমন্ত্রী বুঝতে পারেননি!

0
58
Islami bank perpitual bond dividend

Islami bank perpitual bond dividendঅনেক রাখ-ঢাকের পর অবশেষে লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়ার অনুষ্ঠানের জন্য ইসলামী ব্যাংকের কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার করেছে সরকার। একই সঙ্গে ঘোষণা দিয়েছে, এই টাকা তারা নেবে না। চেকটি ব্যাংক কর্তৃপক্ষকে ফেরত দেওয়া হবে।

রোববার অর্থমন্ত্রণালয় থেকে পাঠানো এক ব্যাখ্যায় এ কথা জানানো হয়েছে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব অরিজিৎ চৌধুরীর সই করা এ ব্যাখ্যায় টাকা নেওয়ার ঘটনার হাস্যকর যুক্তি দেওয়া হয়েছে। ইঙ্গিত করা হয়েছে, ইসলামী ব্যাংক চেক দেওয়ার সময় বিষয়টি তাদের চোখে পড়েনি। প্রাপ্ত টাকা সমন্বয় করতে গিয়ে বিষয়টি ধরা পড়ে। এ বিষয়ে ব্যাখ্যায় বলা হয়, ‌প্রাপ্ত সহায়তার সমন্বয় সাধন করতে গিয়ে আমরা দেখতে পাই যে, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড লাখো কণ্ঠে সোনার বাংলা অনুষ্ঠানের জন্য ৩ কোটি টাকা প্রদান করেছে।

সংস্কৃতি মন্ত্রণালয় আপত্তি করায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের দেওয়া আর্থিক সহায়তা সরকার গ্রহণ করছে না।

উল্লেখ্য, চলতি মাসের মাঝামাঝি বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছ থেকে লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত কর্মসূচির জন্য অনুদানের চেক নেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় অর্থমন্ত্রী, সংস্কৃতি মন্ত্রী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী, ক্রীড়া প্রতিমন্ত্রী, ক্রীড়া উপমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা উপস্থিত ছিলেন।

ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিজে প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়ার পরও তিনি কিংবা উপস্থিত হাফ ডজন মন্ত্রী তা বুঝতে পারেননি। বিভিন্ন সামাজিক মাধ্যমে তুমুল সমালোচনা ও তা নিয়ে সংবাদপত্রে একাধিক রিপোর্টের পরই বিষয়টি তাদের চোখে পড়েছে।