‘আইন-শৃঙ্খলা বাহিনী সরকারদলীয় প্রার্থীর পক্ষে কাজ করছে’

0
77
rijvhi

rijbiআইন-শৃঙ্খলা বাহিনী প্রধানমন্ত্রীর ব্যক্তিগত বাহিনীর ভূমিকা পালন করছে বলেও অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তারা প্রশাসনের মদদে কেন্দ্র দখল, জাল ভোটসহ নানা অনিয়ম করছে বলেও মন্তব্য করেন তিনি।

রোববার দুপুর দেড়টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। চতুর্থ ধাপের নির্বাচন চলাকালীন সময়ে সারাদেশের নির্বাচনের সার্বিক চিত্র তুলে ধরতে দ্বিতীয় দফায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।

রিজভী বলেন, উপজেলা নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর সমর্থকদের সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে। নির্বাচনে জাল ভোট ও ভোট ডাকাতির এমন দৃষ্টান্ত আমরা কখনও দেখিনি।

বন্দুকের জোরে ক্ষমতা ধরে রাখা যায় না এমন মন্তব্য করে তিনি বলেন, সরকার জাতীয় নির্বাচনের মতো স্থানীয় নির্বাচনেও গায়ের জোরে ও বন্দুকের জোরে জনগণের রায় ছিনিয়ে নিচ্ছে। তাই তাদের বিরুদ্ধে কঠোর আন্দোলন ও সরকারকে ভূতলে ধরাশায়ী করা ছাড়া দেশ ও দেশের মানুষের মুক্তি হবে না।

আওয়ামী ক্যাডাররা সারাদেশে ফিল্মি স্টাইলে ভোট কেন্দ্র দখল করছে এমন অভিযোগ করে তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে আশঙ্কা প্রকাশ করা হয়েছিল যে সরকার জনগণের রায়কে ছিনিয়ে নেবে আর সেই আশঙ্কা সত্য হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, যুবদলের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম, জাসাস সভাপতি এম এ মালেক, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এমআর/এএস