চলছে হা-ওয়েলের আইপিও লটারির ড্র

0
67
Hwa-oil

Hwa-oilহা-ওয়েল টেক্সটাইল (বিডি) লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি অনুষ্ঠান শুরু হয়েছে। রোববার সকাল সকাল ১০টায় রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে শুরু হয়েছে এই ড্র। আনুষ্ঠানের উদ্বোধন করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সু চিন জাং।

অনুষ্ঠানে আরও উপস্থিত রয়েছে-কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা আবু তহিদ মোস্তফা কামাল, সচিব দেবব্রত সাহা।

এছাড়া ইস্যুয়ার কোম্পানি আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নূর মোহাম্মদ এবং সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রতিনিধি তহিদ আহাম্মেদ চৌধুরী।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পক্ষ থেকে রয়েছেন মোহাম্মদ মনিরুজ্জামান এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই)সিনিয়র অফিসার মো. আলী রাগিব ।

কোম্পানিটির আইপিওতে আবেদন পড়েছে ৪৫ দশমিক ৩৪ গুণ। আর আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য আগামি ২৩ মার্চ লটারির ড্র অনুষ্ঠিত হবে।

কোম্পানিটির আইপিওতে মোট ৯০৬ কোটি ৮৯ লাখ ৮৫ হাজার টাকা জমা পড়েছে। যা কোম্পানির চাহিদার ৪৫ দশমিক ৩৪ গুণ। এর মধ্যে সাধারণ খাতে ৫৬৫ কোটি ৭২ লাখ ৮০ হাজার টাকা, ক্ষতিগ্রস্ত খাতে ৬৪ কোটি ৯২ লাখ ৫৫ হাজার টাকা, মিউচ্যুয়াল ফান্ড খাতে ২৪১ কোটি ৮৫ লাখ টাকা এবং প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ৩৪ কোটি ৩৯ লাখ ৫০ হাজার টাকার আবেদন জমা পড়েছে।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০৪তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়। গত ১৭ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য সুযোগ ছিল ৪ মার্চ পর্যন্ত।

বিএসইসির তথ্য অনুযায়ী, কোম্পানিটির আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থ দিয়ে মেশিনারিজ ও জমি ক্রয়, ভূমি উন্নয়ন, নতুন ফ্যাক্টরি ভবন নির্মাণ, বর্তমান মেশিনারিজ মেরামত এবং আইপিও খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ টাকা ৬৬ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ বা এনএভি হয়েছে ২৮ টাকা ৭৮ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

অর্থসূচক/এসএ/এমআরবি/