ভাসানির আদর্শ ধারণ করেছিলেন জিয়া: রফিকুল ইসলাম মিয়া

0
60
rafikul islam

rafikul islamমাওলনা ভাসানী ছিলেন কৃষক শ্রমিক মেহনতি মানুষের নেতা। আর জিয়াউর রহমান তারই আদর্শ ধারন করে এ দেশকে সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন বলে জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ভাসানী স্মৃতি সংসদ আয়োজিত “স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও মওলানা ভাসানী” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রফিকুল ইসলাম বলেন,ভাসানি ছিলেন বাঙালী জাতীয়তাবাদের স্বপ্নদ্রষ্টা। তিনি সারাজীবন মেহনতি মানুষের পক্ষে কাজ করে গেছেন। তিনি চেয়েছিলেন যে, বাংলাদেশের উপর আধিপত্য থাকবেনা কোন বুর্জোয়া রাষ্ট্রের।

তিনি আরও বলেন, বর্তমান সময়ে  যদি  মাওলানা ভাসানী বেঁচে থাকতেন তাহলে পাঁচ জানুয়ারীর এই প্রহসনের নির্বাচন হতে দিতেন না। আর বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতীয় অপসংস্কৃতির চাপে পিষ্ট হতোনা আমাদের নিজস্ব সংস্কৃতি।

ভাসানী স্মৃতি সংসদের সভাপতি জিয়াউল হক মিলুর সভাপতিত্বে ও ভাসানী স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক অ্যাড. কাজী মনিরুল হকের পরিচালনায় এ আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা নূর মোহাম্মদ খান, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট নাজমুল হক নান্নু প্রমুখ।

জেইউ/সাকি