মরুভূমির দেশে বাসন্তী ফুলের মেলা

0
114
Spring festival

Spring festivalফুলে ফুলে সুবাসিত পরিবেশ মুখরিত মানুষের কলতানে। মনে হবে যেন চারিদিকে সুন্দরের আগুন লেগে আছে। যেদিকে তাকাই চোখ আর সরাতে চায় না অভিভূত মন। এ যেন এক অন্য রকম অনুভূতি। মরুভূমির দেশ সৌদি আরবের কিং আবদুল্লাহ মালেক পার্কে এই দৃশ্য দেখে মুগ্ধ দেশ-বিদেশের হাজারো দর্শনার্থী। খবর আরব নিউজের।

বসন্ত উদযাপন উপলক্ষ্যে আয়োজিত এ উৎসবে ৬ লাখ ৬০ হাজারেরও বেশি প্রাকৃতিক ফুল প্রদর্শিত হচ্ছে। আরও রয়েছে সৌন্দর্য বর্ধনকারী উদ্ভিদসহ বিভিন্ন ডিজাইনের, প্রাকৃতিক দৃশ্য নির্মাণের উদ্ভিদগুলিও প্রদর্শিত হচ্ছে। এছাড়াও এখানে সৌদি আরবের প্রাণী ও পশুপাখিও প্রদর্শিত হচ্ছে।

আরব নিউজ জানায়, দেশ-বিদেশের দর্শনার্থীদের আকৃষ্ট করার পাশাপাশি দেশের সম্পদ, প্রকৃতি ও সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরতেই এ প্রদর্শনীর আয়োজন করেছে সৌদি আরবের পর্যটন ও পুরাতত্ত্ব বিভাগের কমিশন (এসসিটিএ)। বৃহস্পতিবার শুরু হওয়া এ প্রদর্শনী চলবে টানা ১০ দিন পর্যন্ত।

বসন্ত উৎসবে শুধু সৌদি দর্শনার্থীরাই নয়, বরং ফিলিপাইন, ভারত, মিশর ও জর্ডানের  দর্শনার্থীরাও এসেছেন। ফিলিপাইনের সেবিকা মারিয়া সান্তোস বলেছিলেন, এত বড় একটা ফুলের প্রদর্শনী দেখে আমি সত্যিই অভিভূত। এটি সত্যিই অনেক মজার।

সৌদি সরকার জানিয়েছে, সবাই যাতে এ প্রদর্শনীতে আসতে পারে এজন্য সৌদির স্কুলগুলোর মধ্য সেমিস্টারের বিরতিতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। তবে এ প্রদর্শনী প্রতিদিন বিকাল পাঁচটা থেকে রাত এগারটা পর্যন্ত চলছে বলেও তারা জানিয়েছেন।