সঞ্জয় দত্ত ফের কারাগারে

0
55
sanjay_dutt_

sanjay_dutt_প্যারোলের মুক্তির মেয়াদ শেষ হওয়ায় শনিবার আবারও পুনের ইয়েরাওয়াড়া কারাগারে ফিরলেন অস্ত্র মামলায় দণ্ড প্রাপ্ত বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। তার স্ত্রী মান্যতার অসুস্থতার কারন দেখিয়ে গত ২১ ডিসেম্বর ১০ দিনের জন্য প্যারোলে মুক্তি পান তিনি।এরপর প্যারোলের মেয়াদ আরো দু’দফা বাড়ানো হয়। খবর এনডিটিভির।

এর আগে গত ১ অক্টোবর অসুস্থতার কারণ দেখিয়ে ১৫ দিনের জন্য প্যারোলে মুক্তি পেয়েছিলেন ৫৪ বছর বয়সী তারকা অভিনেতা সঞ্জয়৷ সেসময় একই কারণ দেখিয়ে প্যারোলে মুক্তির মেয়াদ আরও ১৪ দিন বাড়িয়ে নিয়েছিলেন তিনি৷

সঞ্জয় দত্তের এভাবে বার বার প্যারোলে মুক্তির বিষয়টি নিয়ে নিন্দার ঝড় উঠেছে।বিষয়টি নিয়ে মহারাষ্ট্র সরকার বেদায়দায় পড়েছে।

প্রসঙ্গত, ১৯৯৩ সালের মার্চ মাসে মুম্বাইয়ে ধারাবাহিকভাবে বেশ কয়েকটি স্থানে  বোমা বিস্ফোরন হয়েছিল। ওই ভয়াবহ বিস্ফোরণে ২৫৭ জন নিহত হয় ও ৭শ’ জনের বেশি আহত হয়।  ভয়াবহ এসব হামলার এক মাস পর বিস্ফোরণ মামলার সঙ্গে সম্পৃক্ততা ও বাড়িতে অবৈধ অস্ত্র রাখার অভিযোগে সঞ্জয়কে গ্রেফতার করে মুম্বাই পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে সঞ্জয় দত্তের বাড়ি তল্লাশি করে পুলিশ অবৈধ অস্ত্র একে-৫৬ রাইফেল খুঁজে পায়।

পরবর্তী সময়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগ থেকে নিষ্কৃতি পেলেও বাড়িতে অবৈধ অস্ত্র রাখার দায়ে ২০ বছর আগের মামলায় গত ২১ মার্চ সঞ্জয়কে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন ভারতের সর্বোচ্চ আদালত। সঞ্জয় এ মামলায় আগে দেড় বছর সাজা খেটেছেন। এই হিসাবে আরো সাড়ে তিন বছর অর্থাৎ ২০১৬ সালের নভেম্বর মাস পর্যন্ত তাঁকে ইয়েরাওয়াড়া কারাগারে  থাকতে হবে।