ধর্মপরায়ণতা ও ধর্মান্ধতা এক নয়: প্রধানমন্ত্রী

0
85
শেখ হাসিনা

শেখ হাসিনাধর্মপরায়ণতা ও ধর্মান্ধতা এক নয় বলে মন্তব্য করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইসলামের নামে মানুষ হত্যা না করে এর সঠিক বাণী মানুষের কাছে পৌঁছানোর ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

শনিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইসলামিক ফাউন্ডেশনের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি ইসলামের নামে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মানুষ হত্যাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারী উচ্চারণ করেন।

ৱপ্রধানমন্ত্রী বলেন, “ইসলামের নামে মানুষ হত্যা বন্ধ করতে হবে। যারা ধর্মের নামে এ সব করবে, তাদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে ইসলামের সঠিক বাণী মানুষের কাছে পৌঁছানোর ব্যবস্থা নেওয়া হবে”।

তিনি বলেন, “জঙ্গিবাদ, সন্ত্রাস, মানুষ হত্যা ইসলামের প্রকৃত শিক্ষা নয়। ইসলাম এ সবে বিশ্বাস করেও না। তিনি বলেন, ইসলামের নামে যারা বোমাবাজি, মানুষ হত্যা করছে, মানুষের হাত-পা কাটছে, তাদের বিষয়ে সবাইকেই সতর্ক থাকতে হবে”।

ইসলামি দেশগুলোতে সন্ত্রাস জিইয়ে রেখে যাতে কেউ ফায়দা লুটতে না পারে তার জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী

কওমী মাদ্রাসার শিক্ষার্থীরা যাতে বিদেশে কাজ করার সুযোগ পায় তার জন্য কওমী মাদ্রাসার জন্য আধুনিক কারিকুলাম তৈরি করার কথা বলেন শেখ হাসিনা।
ইসলামিক শিক্ষা বিস্তার ও আলেম-ওলামাদের জন্য সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে তিনি আরো বলেন, ছোট বেলায় বাবা-মায়ের কাছে শুনেছি, কোনো শিক্ষাই পূর্ণাঙ্গ হয় না, ধর্মীয় শিক্ষা ছাড়া।

এসএসআর