‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ কর্মসূচিতে তিনস্তরের নিরাপত্তা

0
76
police

policeআগামি ২৬ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠেয় লাখো কণ্ঠে সোনার বাংলা কর্মসূচিতে সশস্ত্র বাহিনী, পুলিশ ও আনসারের সমন্বয়ে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জাতীয় প্যারেড গ্রাউন্ডের ভেতরে ও বাইরে এই তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

শনিবার সকালে কর্মসূচির জনশক্তি ব্যবস্থাপনার প্রধান ব্রিগেডিয়ার জেনারেল কাজী আরিফ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, “ইতোমধ্যে তিন লাখ ৯৪ হাজার লোক এই কর্মসূচিতে অংশগ্রহণের আগ্রহ প্রকাশ করলেও ৩ লাখের বেশি লোক এতে অংশ নিতে পারবে না”।

এই কর্মসূচি উপলক্ষে ২৬ মার্চ সকাল সাড়ে ৬টায় জাতীয় প্যারেড গ্রাউন্ডের ১৫টি গেট খুলে দেওয়া হবে। গেট খোলা থাকবে সকাল সাড়ে ১০টা পর্যন্ত। তবে প্রথম যে তিন লাখ মানুষ আসবে তারাই কর্মসূচিতে অংশগ্রহণের সুযোগ পাবে। তিন লাখ মানুষ প্যারেড গ্রাউন্ডে প্রবেশের পর আর কাউকে ভেতরে ঢুকতে দেওয়া হবে না।

তবে প্যারেড গ্রাউন্ডের বাইরে থাকা লোকজনের জন্য বড় স্ক্রিনে কর্মসূচি প্রদর্শনের ব্যবস্থা থাকবে উল্লেখ করে ব্রিগেডিয়ার জেনারেল আরিফ জানান, ইতোমধ্যে এই কর্মসূচির ৯৫ শতাংশ প্রস্তুতি শেষ হয়েছে। আগামি ২৪ মার্চ চূড়ান্ত মহড়া অনুষ্ঠিত হবে।

কর্মসূচিটি সুন্দর ও সু্ষ্ঠুভাবে করার জন্য ২৬ মার্চ মিরপুরে বেশ কিছু সড়কে যান চলাচল সীমিত থাকবে উল্লেখ করে সংবাদ সম্মেলনে কর্মসূচিতে আগতদের ব্যক্তিগত গাড়ি না আনার জন্য অনুরোধ জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বেনজির আহমেদ উপস্থিত ছিলেন।

এসএসআর/এএস