বিড়াল ক্যাফে!

0
68
cat cafe

cat cafeবিড়াল! বিড়াল! সবখানেই বিড়াল। সাদা, কালো, ধূসরসহ নানা রঙের, নানা জাতের। এদের কোনটি টেবিলের উপরে, আবার কোনটি বা নিচে। কোনটি বসে, আবার কোনটি শুয়েও আছে। অনেকগুলো খেলছে বাচ্চাদের সাথে। যেদিকে তাকানো যায় শুধু বিড়ালের ছড়াছড়ি। এ যেন বিড়ালের স্বর্গ। কিন্তু না, এটি সেফ্র একটি ক্যাফে। মায়াগোলা ক্যাফে নামের এ ক্যাফেটির নামেও আছে বিড়াল। যেখানে খাওয়া-দাওয়ার সাথে সাথে বিড়ালের সাথে সময় কাটানো যাবে। খবর বিবিসির।

জাপান, চীন, তাইওয়ান ও অস্ট্রেলিয়ার পর ইতালিতে চালু হয়েছে এই বিড়ালের ক্যাফে। শনিবার দেশটির তুরিন শহরে ক্যাফেটি চালু করেন বিড়াল ক্যাফের প্রতিষ্ঠাতা এন্ড্রে লেভিন।

বিবিসি জানিয়েছে, বাচ্চাদের খেলার উপযোগী জায়গায় এ ক্যাফেটি তৈরি করা হয়েছে।  এখানে খেলার পাশাপাশি বাচ্চারা বিড়াল সম্পর্কে জানতে পারবে।

লেভিন জানান, জীবজন্তুর প্রতি ভালবাসা দেখাতে গ্রাহকদের উৎসাহিত করতেই এ ক্যাফেটি প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন তিনি। ‘বিড়াল বিপদে পড়লে উদ্ধার কর’ এ বার্তাটিই ক্যাফের মাধ্যমে সবার কাছে পাঠাতে চান তিনি। তিনি আরও জানান, বিড়াল দত্তক নেওয়ার ব্যাপারে একটা ভিডিও’র পরিকল্পণা করেছেন তিনি।

বিশেষজ্ঞরা বলেছেন, বিড়ালের আওয়াজ এবং তাদের সাথে খেলাধুলা কাজের চাপ অনেকটাই কমিয়ে দেয়। তাই একঘেঁয়েমি কাটাতে বিড়ালের ক্যাফেতে একটি উত্তম সুযোগ বলে মনে করছেন তারা।