মির্জা ফখরুলের মুক্তির দাবিতে মানববন্ধন

0
70
manobbondhon

manobbondhonবিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপি।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে দলের শতাধিক নেতাকর্মী এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে। বেলা ১১টায় শুরু হয়ে মানববন্ধনটি পৌনে বারটায় শেষ হয়।

মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. মাহবুবুর রহমান বলেন- মির্জা ফখরুল, মির্জা আব্বাস, আবদুস সালামকে রাজনৈতিক উদ্দেশে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। সরকার বিএনপিকে ধ্বংস করে দিতে মরিয়া হয়ে ওঠেছে।

ভিত্তিহীন মামলায় জামিন না দিয়ে কারাগারে পাঠানোর সিদ্ধান্তটি ওপর মহল থেকে এসেছে বলে মন্তব্য করেন তিনি।

মানববন্ধনে বক্তারা বলেন, দলের চেয়ারপার্সন বেগম জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধেও একই উদ্দেশ্যে চার্জ গঠন করেছেন আদালত।

এ সময় মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জাগপার সভাপতি  শফিউল আলম প্রধান, নারী দলের নেত্রী শিরিন সুলতানা প্রমুখ।

প্রসঙ্গত, রমনা থানায় পুলিশের দায়ের করা তিনটি হত্যা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, মহানগরীর সদস্য সচিব আবদুস সালামকে জামিন না দিয়ে ১৬ মার্চ কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। যে তিনটি হত্যা মামলায় তাদের জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে সেগুলো হচ্ছে রমনা-১(১২)১৩, রমনা-৪২(১২)১৩  ও রমনা-৭(১)১৪। এর আগে ৯ মার্চ এসব মামলায় ফখরুল-আব্বাস-সালামসহ বিএনপির যুগ্ম-মহাসচিব আমানুল্লাহ আমান ও ছাত্রদলের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসিরের হাইকোর্টের দেওয়া আগাম জামিন বাতিল করে দেন আপিল বিভাগ। এরই পরিপ্রেক্ষিতে আসামিরা আত্মসমর্পণ করেন।

এমআর/কেএফ