স্বাধীনতার ৪২ বছরে জনগণ এত বিপন্ন ও নিরাপত্তাহীন মনে করে নি: বাম মোর্চা
শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

স্বাধীনতার ৪২ বছরে জনগণ এত বিপন্ন ও নিরাপত্তাহীন মনে করে নি: বাম মোর্চা

CPBস্বাধীনতার ৪২ বছরে দেশের মানুষ কখনও নিজেদেরকে এত বিপন্ন, অসহায় ও নিরাপত্তাহীন মনে করে নি বলে জানালেন গণতান্ত্রিক বাম মোর্চার নেতারা। মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তারা এ কথা জানান।

এ সময় আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াত জোটের অপ-রাজনীতির বিরুদ্ধে মানুষের ব্যাপক ঐক্য গড়ে তোলার জন্য দেশবাসীর কাছে আহ্বান জানান তারা।

একতরফা নির্বাচনের তফসিল স্থগিত, আন্দোলনের নামে হত্যা, সন্ত্রাস, আগুনে পুড়িয়ে মানুষ হত্যা বন্ধ এবং গণতান্ত্রিক নির্বাচনী ব্যবস্থা প্রষ্ঠিার দাবিতে তারা এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তারা বলেন, স্বশস্র বাহিনী দিয়ে নির্বাচন করে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন হবে আত্মঘাতিমূলক সিদ্ধান্ত।

বিক্ষোভ সমাবেশে তারা বলেন, ক্ষমতাসীন ও ক্ষমতাপ্রত্যাশী দল ও তাদের নেতা-নেত্রীরা জনগণকে পোকা মাকড়ের বেশি কিছু মনে করেন না। যে কোন ভাবে ক্ষমতায় থাকা আর যে কোন মূল্যে ক্ষমতায় আসার উন্মত্ত প্রতিযোগিতায় দেশের মানুষকে তারা জিম্মী করে রেখেছে।

মানুষের দুর্ভোগ চরম পর্যায়ে চলে গেছে উল্লেখ করে তারা বলেন, ক্ষমতার সিঁড়ি হিসাবে খুব নির্মমভাবে তারা সাধারণ মানুষকে ব্যবহার করছে। তাই বাংলাদেশ আজ এক মৃত্যু উপত্যকায় পর্যবশীত হয়েছে। এদের সন্ত্রাস ও হত্যা-খুনের অপরাজনীতির সাথে গণতন্ত্রের কোন সম্পর্ক নেই।

বিক্ষোভ সমাবেশে তারা আরও বলেন, আওয়ামী লীগ বিএনপি সহ শাসকশ্রেণীর চরম দেউলিয়া ও আত্মসমর্পনের রাজনীতির কারণে বাংলাদেশ আজ সাম্রাজ্যবাদী-আধিপত্যবাদী শক্তির লীলাক্ষেত্রে পরিণত হয়েছে। নিজেদের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশীদের যথেচ্ছ খবরদারীর সুযোগ করে দিয়েছে। এদের কাছে জনগণ, দেশের স্বার্বভৌমত্ব ও জাতীয় স্বার্থ কোনটাই আর নিরাপদ নয়।

বাম মোর্চার সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত  বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন বাম মোর্চার কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, মোশারফ হোসেন নান্নু, জোনায়েদ সাকি, শহীদুল ইসলাম সবুজ, হামিদুল হক ও মহিনউদ্দিন চৌধুরী লিটন প্রমুখ।

জেইউ

এই বিভাগের আরো সংবাদ