এখন থেকে নতুন ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজ

0
62
ইউনাইটেড এয়ার

ইউনাইটেড এয়ারবাংলাদেশের অন্যতম বৃহত্তর বেসরকারি বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড ঢাকা থেকে সৈয়দপুর, রাজশাহী, ঈশ্বরদী ও বরিশাল রুটে যাত্রীদের সুবিধার্থে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। অভ্যন্তরীণ বিমান পরিবহন যাত্রীদের অতিরিক্ত চাহিদার কারণে  আগামি ১৪ ডিসেম্বর থেকে এ উদ্যোগ নিয়েছে এয়ার ওয়েজ।

বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজ ঢাকা থেকে সপ্তাহে ছয়টি সৈয়দপুর, দুইটি করে রাজশাহী, ঈশ্বরদী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে।

ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশের পুঁজি বাজারে একমাত্র বিমান সংস্থা যা বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, দুবাই, মাস্কাট, কুয়ালা লামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কাঠমুন্ডু, কলকাতা এবং চট্টগ্রাম থেকে মাস্কাট ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুট ছাড়াও অভ্যন্তরীণ সকল রুটে যেমন চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, সৈয়দপুর, ঈশ্বরদী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে। স্বল্প সময়ের মধ্যে ঢাকা থেকে গুরুত্বপূর্ণ গন্তব্য দোহা, রিয়াদ, দাম্মাম, আবুধাবী, করাচি অপারেশন শুরু করার পরিকল্পনা রয়েছে। এছাড়া আগামী বছরের শুরুতে ঢাকা থেকে সিঙ্গাপুর ও ইয়াংগুন রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে

ইউনাইটেডের বিমান বহরে রয়েছে একটি ড্যাশ-৮ ১০০, তিনটি এটিআর-৭২, পাঁচটি এমডি-৮৩ এবং দু’টি এয়ারবাস-৩১০ সহ মোট এগারোটি এয়ারক্রাফট।

‘Fly your own Airline’ এই স্লোগান নিয়ে ১০ জুলাই ২০০৭ সালে যাত্রা শুরু করা ইউনাইটেড এয়ারওয়েজ এখন পর্যন্ত সর্বোচ্চ সেবা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। ইউনাইটেড এয়ারওয়েজ গত সাড়ে ছয় বছরে অভ্যন্তরীণ, আঞ্চলিক ও আন্তর্জাতিক রুটে সিংহভাগ মার্কেট শেয়ারের অংশীদার। গত সাড়ে ছয় বছরে প্রায় ৪১ হাজার ফ্লাইট পরিচালনা এবং প্রায় পনের লক্ষ যাত্রী ও ৪ হাজার টন কার্গো বহন করেছে ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড, যা বাংলাদেশের বিমান পরিবহন সেক্টরে একটি অনন্য রেকর্ড। (বিজ্ঞপ্তি)

এআর