মুক্তিযোদ্ধাদের বিভক্ত না হওয়ার আহ্বান সাজেদার

Sajeda-chawdhury

Sajeda-chawdhuryকোনো অবস্থাতেই মুক্তিযোদ্ধাদের বিভক্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও জাতীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। মঙ্গলবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের ব্যানারে ‘মুক্তিযোদ্ধা জনতা’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাজেদা চৌধুরী বলেন, আসুন আমরা ঐক্যবদ্ধ হওয়ার শপথ নেই। কোনো অবস্থাতেই আমরা বিভক্ত হবো না। কে রাষ্ট্রেীয় ক্ষমতায় গেল আর কে না গেল তা দেখব না। ইতিহাসকে ধ্বংসের হাত থেকে রক্ষা করে দেশকে এগিয়ে নিতে আসুন বিভক্ত না হওয়ার শপথ গ্রহণ করি।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের এই দেশে রাজাকারেরা মাথাচাড়া দিয়ে উঠতে পারে কী করে? দেশে সহিংসতা করার সাহস তারা কোথা থেকে পায়। যারা ৭১ সালে আমাদের স্বাধীনতার বিরোধীতা করেছিল এই বাংলার মাটিতে তাদের কোনো জায়গা হতে পারে না।

তিনি আরও বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে বিশ্বাস করি আমাদের কোনো রং ধারণ করার দরকার নেই। আমাদের একটাই রং আমরা মুক্তিযোদ্ধা। দেশের কল্যাণে আমাদের এই পরিচয় অটুট রাখতে হবে।

এ সময় জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, আমাদের যুদ্ধ এখনও শেষ হয় নি। আমাদের এই যুদ্ধ আরও চালিয়ে যেতে হবে।

ওয়ার্কাস পাটির সভাপতি রাশেদ খান মেনন বলেন, যারা দেশে নৈরাজ্য সৃষ্টি করছে তারা বিএনপির ছত্র ছায়াই করছে। একাত্তরের মতো তারা জ্বালাও-পোড়াও চালিয়ে যাচ্ছে। এ সময় সমাবেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের কর্মসূচি ঘোষণা করা হয়। এসব কর্মসূচির মধ্যে ১৪ ডিসেম্বরের পূর্বে কমিটি গঠন। ১৪ ডিসেম্বর জেলা উপজেলায় সমাবেশ ও সকাল ৮টায় রায়েরবাজার বদ্ধভূমিতে সমাবেশ করা হবে।

নৌ পরিবহন ও মুক্তিযুদ্ধ বিষযক মন্ত্রী মুক্তিযোদ্ধা শাজাহান খানের সভাপতিত্বে সভায় সংগঠনের অন্য নেতারা বক্তব্য রাখেন।

এমআইকে/এএস