ভয়ংকর সুন্দর খেলে আইরিশদের স্বপ্ন লুটে নিল ডাচ তরুণেরা

0
79

netharlandভয়ংকর সুন্দর খেলে আইরিশদের স্বপ্ন লুটে নিল ডাচ তরুণেরা। আইরিশদের থেকে কেবল এক ম্যাচের জয়ই নয়, ছিনিয়ে নিলো টুর্নামেন্টের চুড়ান্ত পর্বের খেলার স্বপ্নও। এক ইনিংসেই ১৯ ছক্কা হাকিয়ে মাত্র ১৩ ওভারে ১৯৩ রান করে সব কল্পনাকে হার মানিয়ে সুপার টেনে চলে গেল নেদারল্যান্ড। আর বিশ্বকাপের রেকর্ডের ম্যাচে আইরিশরা হারালো ৬ উইকেটে।

শুক্রবার সিলেটে আয়ারল্যান্ডের করা ১৯০ রানের জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ওপেনার বোরেন ও জোনস মাইবার্গ। বোরেন ১৫ বলে ৩১ করে আউট হলেও দানবীয় খেলেন মাইবার্গ। মাত্র ২২ বল খেলে ৭ ছক্কা ও চার চারের মাধ্যমে ৬৩ রান করেন তিনি। মাইবার্গের আউটের সময় দলীয় রান ৬.২ ওভারে ৯৮।  সুপার টেনে উঠতে তখনও ডাচদের প্রয়োজন ৩৮ বলে ৮৪ রান। এ হিসেব একটু কঠিন হলেও তা সহজ করে দেন টম কুপার ও ব্যারেসি। কুপার মাত্র ১৫ বল খেলে ছয় ছক্কা ও এক চারের মাধ্যমে করেন ৪৫ রানের দানবীয় ইনিংস। এর পর ব্যারেসি হাল ধরে ২২ বলে তিন চার ও তিন ছয়ে ৪০ রান করে অপরাজিত থেকে দলীয় ১৯৩ রান করে দলকে নিয়ে যান স্বপ্নের সুপার টেনে।

এরআগে ব্যাট করতে নেমে চার-ছক্কার বাহার দেখিয়েছিলেন আইরিশরাও।  ১১ ছয় ও ১৩ চারের মাধ্যমে তারা নির্ধারিত ২০ ওভারে তুলে ১৮৯ রানের রেকর্ড ইনিংস। পয়েন্টার  চার ছয় ও চার চারে ৩৭ বলে ৫৭ রান করে আউট হন। আর  পোটার্ফিল্ড ৩২ বলে দুই ছয় ও ৫ চারে  ৪৭ রান করেন । এছাড়া কেভিন ও ব্রেইন মাত্র ১৬ বলে চার ছয় দুই চারের মাধ্যমে ৪২ রান করেন।

এইউ নয়ন