সাপ্তাহিক লুজারে দুই ব্যাংক

0
70
2 Bank

2 Bankসপ্তাহিক লুজারের তালিকায় চলে এসেছে ব্যাংক খাতের দুই ব্যাংক। ব্যাংক দুইটি হচ্ছে- সাউথইস্ট এবং আল –আরাফা ইসলামী ব্যাংক। তালিকার শীর্ষে রয়েছে সাউথইস্ট ব্যাংক। এই শেয়ারের দর কমেছে ১৩ দশমিক ২৪ শতাংশ। প্রতিদিন গড়ে লেনদেন হয়েছে ৩ কোটি ৮৮ লাখ ৭১ হাজার ৫০০ টাকার শেয়ার। আর পুরো সপ্তাহে লেনদেন হয়েছে ১৫ কোটি ৫৪ লাখ ৮৬ হাজার টাকার শেয়ার।

অপর ব্যাংকের শেয়ার দর কমেছে ১১ দশমিক ৩৬ শতাংশ। এই শেয়ারের প্রতিদিন গড়ে লেনদেন হয়েছে ৯২ লাখ ৯৪ হাজার ৫০০ টাকার। সপ্তাহজুরে লেনদেন হয়েছে ৩ কোটি ৯১ লাখ ৭৮ হাজার টাকার।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের শেয়ার দর কমেছে ১৩ দশমিক ০৩ শতাংশ। পুরো সপ্তাহে ৩ কোটি ৯৭ লাখ ৯ হাজার টাকার লেনদেন হয়েছে এই শেয়ারের।

এছাড়া খাদ্য ও আনুষঙ্গিক খাতের রহিমা ফুড রয়েছে তালিকার তৃতীয় স্থানে। এই শেয়ারের দর কমেছে ১২ দশমিক ৯০ শতাংশ। পেপার অ্যান্ড প্রিন্টিং খাতের হাক্কানী পাল্প অ্যান্ড পেপারের ১০ দশমিক ৬৬ শতাংশ শেয়ার দর কমেছে।

আর সিরামিকস খাতের স্ট্যান্ডার্ড সিরামিকের শেয়ার দর কমেছে ১০ দশমিক ৬৫ শতাংশ। এর বাইরে তালিকায় থাকা কোম্পানিগুলোর মধ্যে কে অ্যান্ড কিউয়ের ৯ দশমিক ৪১ শতাংশ, আরামিট সিমেন্টর ৮ দশমিক ৫১ শতাংশ, ইউনাইটেড লিজিংয়ের ৮ দশমিক ৩৬ শতাংশ এবং আলহাজ টেক্সটাইলের ৭ দশমিক ৯৭ শতাংশ শেয়ার দর কমেছে।

অর্থসূচক/এমআরবি/