ছত্রিশে রানী

0
96

Rani-Mukerjiরাজা, রাজ্য কিংবা প্রজা কিছুই নেই তারপরও তিনি রানী। মানুষের হৃদয়ের রানী। বাঙালি ললনা খ্যাত বলিউডের জনপ্রিয় এ অভিনেত্রীর জন্ম ১৯৭৮ সালের ২১ মার্চ। দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ার জীবনে তিনি তার সৃষ্টিশীল কর্ম দিয়ে জয় করেছেন সবার হৃদয়। তাইতো তিনি হয়ে উঠেছেন হৃদয়ের রানী। জনপ্রিয় এ অভিনেত্রীর আজ ৩৬ তম জন্মদিন।

বলিউডের জনপ্রিয় এ অভিনেত্রীর জন্ম মুম্বাই-এ। বাবা রাম মুখার্জি ও মা কৃষ্ণা মুখার্জি দুজনই বাঙালি এবং একই সাথে তারা চলচ্চিত্রের লোকও ছিলেন। মূলত চলচ্চিত্র পরিবারে জন্ম নেওয়ায় ছোটবেলা থেকেই রুপালি পর্দায় তার ঝোঁকও ছিল বেশি। এর ফলেই ১৯৯২ সালে বিয়ের ফুল নামের বাংলা ছবিতে অভিনয়ের মধ্য দিয়েই রুপালি পর্দায় যাত্রা শুরু রানীর।

১৯৯৭ সালে রাজা কি আয়েগি বারাত ছবি দিয়ে বলিউডে পা রাখেন রানী। বলিউডে ক্যারিয়ারের শুরুতেই করণ জোহরের কুছ কুছ হোতা হ্যায় ছবিতে বোন কাজলের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করে দর্শকদের মনও জয় করে নেন তিনি। পেয়েছেন শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরুষ্কারসহ সমালোচক পুরষ্কার। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। কুচ কুচ হোতা হ্যায়, কাভি আল বিদা কাহ না কাহ, বাদল, হ্যালো ব্রাদার, চোরি চোরি চুপকে চুপকে সহ আরও অনেক ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন। অনবদ্য অভিনয়ের জন্য তাইতো সবার কাছে আজও তিনি  রানী।