আমিরাতকে হারিয়ে দৌড়ে টিকে থাকলো জিম্বাবুয়ে

0
71
imbabwe_Cricket_Team

imbabwe_Cricket_Teamপ্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে ‘বি গ্রুপ’ থেকে সুপার টেনে উঠার দৌড়ে টিকে থাকলো জিম্বাবুয়ে। এলটন চিগুম্বুরার দারুণ ব্যাটিংয়ে নবীন এ প্রতিপক্ষকে ৫ উইকেটে হারায় তারা। তবে সব কিছুই নির্ভর করছে বিকালে ডাচদের সাথে আইরিশদের খেলার উপর। এ খেলায় আইরিশরা জিতে গেলেই সুপার টেনে উঠার স্বপ্ন শেষ  হয়ে যাবে টেস্ট প্লেয়িং দেশ জিম্বাবুয়ের।

শুক্রবার সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে আরব আমিরাতের করা ১১৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ভাল শুরু করতে পারেনি জিম্বাবুয়ে। ৩৪ রানে ৪ উইকেট ও ১০ ওভারে ৬৩ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় তারা। কিন্তু এলটন চিগুম্বুরা ক্রিজে এসেই ধুলোধুনা শুরু করেন আমিরাতের বোলারদের। মাত্র ২১ বল খেলে তিন ছয় ও ছয় চারের মাধ্যমে ৫৩ রান করে দলকে দারুণ জয় দিয়ে মাঠ ছাড়েন তিনি। এছাড়া টি মুরমা ২২ রান করে অপরাজিত থাকেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১১৬ রানেই অল আউট হয় আরব আমিরাত। জিম্বাবুয়ের বোলারদের দারুণ বোলিংয়ে দুই অংকের কোটায় গিয়েছেন মাত্র চার জন। এরমধ্যে এসপি পাতিল সর্বোচ্চ ৩০ রান করেন। আর খুররম থান ২৬, কামরান সাজ্জাদ ২১ ও সিলভা ১৩ রান করেন। জিম্বাবুয়ের পক্ষে উইলিয়ামসন তিন উইকেট নেন। এছাড়া চাতারা ও সিকান্দার রাজা নেন ২টি করে উইকেট।

ইউ নয়ন