আগামী নির্বাচন সুষ্ঠু হবে: প্রধানমন্ত্রী

অর্থসূচক ডেস্ক

0
86

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হবে। একটা স্বচ্ছ ভোটার তালিকা আমরা তৈরি করতে পেরেছি। মানুষ তার ভোটের অধিকার প্রয়োগ করবে স্বাধীনভাবে; নিরপেক্ষভাবে। মানুষের ভোটের অধিকার যেন প্রতিষ্ঠা পায়- সে ব্যবস্থা আমরা করছি।

শনিবার রাতে সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের যৌথসভার শুরুতে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, স্থানীয় সরকার নির্বাচনে অনেক জায়গায় বিএনপি প্রার্থী জয়লাভ করেছে। আমরা তো বাধা দেইনি, আমরা রেজাল্ট বদল করিনি। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া আওয়ামী লীগের লক্ষ্য। সেই লক্ষ্য বাস্তবায়নে আমাদের যা যা করা দরকার সব করব।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার এসেছিল বলেই দেশ উন্নত হচ্ছে। পৃথিবীতে এখন বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে পৃথিবীতে যেভাবে কলঙ্কিত করা হয়েছিল, তা এখন আমরা মুছতে পেরেছি।

সাম্প্রতিক সময়ে বিচার বিভাগের চলমান ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘প্রধান বিচারপতিদের নিয়ে এ ধরনের খেলা অতীতে বারবার হয়েছে। এমনও হয়েছে প্রধান বিচারপতির এজলাসে তাকে পত্রপাঠ বিদায় জানানো হয়েছে, অথচ তিনি জানেনই না। হুটহাট করে বিচারপতিদের বিদায় জানানো হয়। সাবেক রাষ্ট্রপতি ইয়াজউদ্দীন আহমেদও প্রধান বিচারপতিকে বঙ্গভবনে চা খাওয়ার দাওয়াতে ডেকে পদত্যাগ করতে বলেছেন।’