আইনমন্ত্রীর বিচার হওয়া উচিত: রিজভী

নিজস্ব প্রতিবেদক

0
67
ruhul-kabir-rizvi
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

প্রধান বিচারপতির ছুটি নিয়ে মিথ্যাচার করায় আইনমন্ত্রী আনিসুল হকের বিচার হওয়া উচিত বলে মনে করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। একইসঙ্গে তার পদত্যাগ দাবি করেছেন এ বিএনপি নেতা।

আজ শনিবার জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে আয়োজিত জাতীয় গণতা‌ন্ত্রিক আন্দোলনের এক মানববন্ধ‌নে এ মন্তব্য করেন তিনি।

ruhul-kabir-rizvi2
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

জাতীয় গণতা‌ন্ত্রিক আন্দোলনের সভাপ‌তি এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন- বিএন‌পি নেতা হাবিবুর রহমান হা‌বিব, আবদুস সালাম, আবু না‌সের রহমতুল্লাহ, আমিনুল ইসলাম প্রমুখ।

রিজভী বলেন, আইনমন্ত্রীর কমপ‌ক্ষে ৪ বার বিচারের মাধ্যমে সাজা হওয়া উচিত। উনি প্রধান বিচারপ‌তিকে নিয়ে মিথ্যা কথা বলেছেন। তিনি বললেন, প্রধান বিচারপ‌তি (সুরেন্দ্র কুমার সিনহা) ক্যান্সা‌রে আক্রান্ত। তিনি অসুস্থ। কিন্তু প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার আগে গণমাধ্যমকে সত্য কথা বলে গেছেন। তিনি সুস্থ আছেন। তাকে কথা বলতে দেওয়া হয়নি। এত দিন তাকে মানসিক নির্যাতন করা হয়েছে, তিনি অসুস্থ নন।

তিনি বলেন, আইনমন্ত্রী হওয়ার সময় তি‌নি (আনিসুল হক) শপথ ক‌রে‌ছি‌লেন অনুরা‌গের বশবর্তী হ‌য়ে মিথ্যা বল‌বেন না। তিনি শপথভঙ্গ করেছেন। এই কারণেই উনার (আইনমন্ত্রীর) সাজা হ‌ওয়া উচিত।

দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হলে আইনমন্ত্রীর বিচার করা হবে বলে জানান তিনি। এসময় প্রধান বিচারপতি পাশে থাকার জন্য নিজ দলের নেতা-কর্মীসহ দেশবাসীকে আহবান জানান রিজভী।

রিজভী বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়া লন্ডনে চিকিৎসাধীন। যখন তার দেশে ফেরার সময় হয়েছে। ঠিক সেই মুহূর্তে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় পরোয়ানার হিড়িক পড়েছে। এসব মিথ্যা মামলা জনগণকে সঙ্গে নিয়ে মোকাবেলা করা হবে।

অর্থসূচক/আজম/এস