‘ভিকারুননিসার বাইরে ফিটফাট ভেতরে সদরঘাট’

নিজস্ব প্রতিবেদক

0
87
বক্তব্য রাখছে বক্তারা

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের বাইরে ফিটফাট ভিতরে সদরঘাট অবস্থা বলে মন্তব্য করেছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার প্রতিষ্ঠানটিতে ‘নবীন বরণ-২০১৭’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের অবকাঠামোসহ অনেক সংকট ও সমস্যা রয়েছে। এ অবস্থার পরিবর্তন দরকার। এর জন্য কাজ করতে হবে।

বক্তব্য রাখছে বক্তারা

তিনি প্রতিষ্ঠানটির শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন, আপনারা প্রাইভেট কোচিং করিয়ে ভিকারুননিসা স্কুল এন্ড কলেজের পড়ালেখার মান নষ্ট করবেন না। পরীক্ষার্থী তৈরি নয়, সকলকে শিক্ষার্থী বানানোর চেষ্টা করেন।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে ফরমালিন ঢুকে গেছে। কিছু কিছু নেতা বেপরোয়াভাবে চলছে। যারা সব দলেই রয়েছে। আমাদের দেশের রাজনীতিবিদরা হচ্ছেন রাজধানীর পরিবহনের মতো। গাড়িতে সিটিং লিখে চিটিং করে বেপরোয়াভাবে চলছেন। তাদের পরিহার করতে হবে।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা নাজনীজ ফেরদৌস বলেন, ভিকারুননিসা প্রিপেরোটরি থেকে আজ ভিকারুননিসা স্কুল এন্ড কলেজে পরিণত হয়েছে। বর্তমানে এ প্রতিষ্ঠানে ২৩ হাজার শিক্ষার্থী ও স্থায়ী-অস্থায়ী ৮০০ শিক্ষক-শিক্ষিকা রয়েছে। আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তোলাসহ একটি ঐতিহ্যবাহী সফল শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সবার কাছে আজ সমাদ্রিত।

তিনি বলেন, এ প্রতিষ্ঠানে এখনো নানা সমস্যা রয়েছে। তার মধ্যে ভবন নির্মাণ, ধানমন্ডি শাখায় স্থায়ী আবাসনের ব্যবস্থা ও যাতায়াতে পরিবহন সমস্যা রয়েছে। নারী শিক্ষায় অগ্রগতিতে ভিকারুননিসা বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দাবি করেন তিনি।

ভিকারুননিসা কলেজের নবীন শিক্ষার্থীরা তাদের নিজ অনুভূতি তুলে ধরেন। অনুষ্ঠান শেষে মন্ত্রী কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

প্রতিষ্ঠানটির পরিচালনা পর্যদের সভাপতি গোলাম আশরাফ তালুকদারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন অভিভাবক-শিক্ষক প্রতিনিধি ও শিক্ষার্থীরা।

অর্থসূচক/রাসেল/জেডআর