রাজশাহীতে ইয়ুথ ফিল্ম ফেস্টিবেল শুরু

0
59
rajshahi

rajshahiরাজশাহী শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে ‘ইয়ুথ ফিল্ম ফেস্টিবেল’। বৃহস্পতিবার সকাল ৯টায় একাডেমি চত্বরে ‘বাংলাদেশের চলচ্চিত্র’ বিষয়ক চিত্রাংকন প্রতিযোগিতা শুরু হওয়ার মাধ্যমে এই ফেস্টিবেল শুরু হয়।

রাজশাহী মহানগরীর বিভিন্ন স্কুলে অধ্যয়নরত পঞ্চম থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা ‘ক’ গ্রুপে এবং নবম থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা ‘খ’ গ্রুপে বিভক্ত হয়ে এই চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের অংকিত ছবিগুলো ২০ থেকে ২২ মার্চ পর্যন্ত অনুষ্ঠেয় ইয়ুথ ফিল্ম ফেস্টিবেল চলাকালে দর্শকের জন্য প্রর্দশনের ব্যবস্থা করা হবে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় এই ফেস্টিবেলের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন) এসএম তুহিনুর আলম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন তানভীর আহমেদ, বিশিষ্ট সমাজসেবী ও নারীনেত্রী শাহীন আকতার রেনী, ডা. এফএম জাহিদ, আহসান কবীর লিটন প্রমুখ। এরপর শুরু হয় ফিল্ম প্রর্দশন।

ফিল্ম ফেস্টিবেল আগামি ২২ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের সাড়া জাগানো সব ছবি প্রর্দশন করা হবে। এছাড়া মেলা প্রাঙ্গনে চলবে সিনামেটিক আর্ট প্রতিযোগিতা ও সিনামেটিক ছবি প্রর্দশন এবং বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলের প্রর্দশন।

এমআই/সাকি