রাজশাহীর পরিবহন ধর্মঘট প্রত্যাহার

0
67
bus

busরাজশাহীতে অবৈধভাবে পদ্মানদী থেকে বালু উত্তোলনের দায়ে কারাবন্দি পাঁচ ট্রাক চালকের নিঃশর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে এ পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেন ধর্মঘটি শ্রমিক নেতাকর্মীরা।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি এ তথ্য নিশ্চিত করে বলেন, বিকেল ৪টার দিকে আমাদের দাবি মেনে নিয়ে কারাবন্দি ট্রাক চালকদের মুক্তি দেওয়ায় আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।

অপরদিকে আকস্মিক পরিবহণ ধর্মঘটের কারণে যাত্রীদের চাপ পড়ে ট্রেনে। সকাল থেকে রাজশাহী রেলওয়ে স্টেশনে বিভিন্ন গন্তব্যের যাত্রীদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। এ সময় টিকিট সঙ্কটের কারণে অনেকে মাইক্রোবাস, সিএনজি ও হিউম্যান হলারে করে বিভিন্ন স্থানের উদ্দেশে রওয়া হচ্ছেন।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ উদ্দিন বলেন, সাধারণ যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে ওই পাঁচ চালককে মুক্তি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ মার্চ দুপুরে রাজশাহী মহানগরীর সিমলা ও পবার সোনাইকান্দি এলাকার দুই বালুমহলে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানের সময় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তলনের দায়ে বালুমহলের দুই ম্যানেজার ও পাঁচ ট্রাক চালক মোহাম্মদ সেলিম, মতিউর রহমান, আবদুল বারী, তৌহিদুল ইসলাম ও বেলাল হোসেনকে কারাদণ্ড প্রদান করে। প্রতিবাদে ওই দিন বিকালে ট্রাক শ্রমিকরা নগরীর তালাইমারীসহ বিভিন্ন প্রবেশ মুখে বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যারিকেড দিয়ে রাখে। জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নেতারা শ্রমিকদের শান্ত করলে তারা ব্যারিকেড তুলে নেয়।

এমআই/সাকি