জবি হল উদ্ধারের দাবিতে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা

0
75
jnu

jnuনতুন হল নির্মাণ ও বেদখলকৃত হল উদ্ধারের দাবিতে প্রগতিশীল ছাত্রজোট জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

ভাস্কর্য চত্ত্বরে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাসুদ রানা, ছাত্র ফেডারেশনের সভাপতি তাহমিদা ইসলাম তানিয়া ও ছাত্র ইউনিয়নের দপ্তর-সম্পাদক শুভ সাদিক। সমাবেশ পরিচালনা করেন ছাত্রফ্রন্টের সাংগঠনিক-সম্পাদক কিশোর কুমার সরকার।

এ সময় নেতৃবৃন্দ দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগ ছাত্রদের এই আন্দোলনকে নিজেদের কায়েমী স্বার্থের কাজে লাগানোর অপচেষ্টায় লিপ্ত বলে নেতৃবৃন্দ উল্লেখ করেন। কোনো গোষ্ঠীস্বার্থের চোরাবালিতে ছাত্রদের অধিকার আদায়ের এই আন্দোলন যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে তীব্র নজর রেখে এগিয়ে যেতে বলেন তারা।

নেতৃবৃন্দ জোটের সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেন। এর অংশ হিসেবে আগামি ২৪ মার্চ প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান ও সমাবেশ, ৩১ মার্চ বিশ্ববিদ্যালয় এলাকার আশপাশের স্থানীয় নানা শ্রেণিপেশার মানুষের সাথে মতবিনিময়সভা, ২ এপ্রিল উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান এবং এই সময়ের মধ্যে ইতোপূর্বে সরকার কর্তৃক গঠিত উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি তাদের পূর্ণাঙ্গ রিপোর্ট প্রকাশ ও হল নির্মাণসহ অন্যান্য দাবি বাস্তবায়নে কার্যকর ব্যাবস্থা গ্রহন না করলে আগামি ৩ এপ্রিল সচিবালয় ঘেরাও করা হবে।

নেতৃবৃন্দ দাবি আদায়ের লক্ষ্যে ঘোষিত এইসব কর্মসূচি সফল করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।