বেগম জিয়ার মামলা প্রত্যাহারের দাবি বিএনপির

0
70
rijbi

rijvhiজিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মামলাটি রাজনৈতিক অপকৌশলের অংশ বলে মন্তব্য করে মামলাগুলো প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি।

বুধবার বিকেলে বিএনপির পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে যুগ্ম মহা-সচিব রুহুল কবির রিজভী এ দাবি জানান।

রিজভী বলেন, বেগম জিয়া আদলতে উপস্থিত ছিলেন অথচ অভিযোগ গঠনের বিষয়ে কোনো প্রস্তাব উত্থাপন করা হয়নি। এ বিষয়ে কোনো শুনানিও হয়নি। দোষী না নির্দোষ তাও জিজ্ঞেস করা হয়নি।

বেগম জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে নিম্ন আদালত যে অভিযোগ গঠন করেছে তাতে যথাযথ প্রক্রিয়া অনুস্মরণ করা হয়নি দাবি করে তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এ মামলায় বেগম জিয়াকে মানসিকভাবে বিপর্যস্ত ও রাজনৈতিকভাবে হেয় করতে এটি সরকারের কূটিল চক্রান্তের একটি অংশ।

দলীয় সূত্রে জানা যায়, আগামি ২২ মার্চ শনিবার বাদ আসর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রিয় কার্যালয়ে বিএনপির সাবেক মহাসচিব, কে এম ওবায়দুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকীতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল হবে।

কে এম ওবায়দুর রহমান ১৯৪০ সালের ৫ মে গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া গ্রামের সম্ভ্রান্ত খোন্দকার পরিবারের সন্তান কে এম ওবায়দুর রহমান। ২০০১ সালে কারাগারে থেকে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থী সাজেদা চৌধুরীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০৭ সালের ২১ মার্চ মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

এমআর/সাকি