খুলনায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ৬৩ হাজার টাকা জরিমানা

0
65
khulna

khulnaখুলনায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ১১টি ব্যাবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অপরিচ্ছন্ন পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও মেয়াদ উর্ত্তীণ পণ্য বিক্রি করাসহ বিভিন্ন কারনে এসব প্রতিষ্ঠানের কাছ থেকে ৬৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মামুনুল হাসাননের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। মহানগরীর বৈকালী, গোয়ালখালী, পিকচার প্যালেস এলাকায় এ অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়,অপরিচ্ছন্ন পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন, মেয়াদ উর্ত্তীণ পণ্য বিক্রি উৎপাদন , সবোর্চ্চ খুচরা বিক্রয় মূল্য প্রভৃতি দরকারী তথ্য না লেখায় ও মূল্য তালিকা প্রদর্শন না করার এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭, ৩৮, ৪৩ ও ৫১ ধারায় এদেরকে জরিমানা আদায় করা হয়।

জরিমানা প্রতিষ্ঠানগুলো হলো- নগরীর মদিনা কনফেকশনারী, সাতক্ষীরা ঘোষ ডেয়ারীকে (গোয়ালখালী মেইন রোড) , রফিজুলের হোটেল, শিমুল হোটেল , নির্মল ঘোষ ডেয়ারী, সাতক্ষীরা ঘোষ ডেয়ারীক (বাস স্ট্যান্ড), আদি হাওড়া বেকারীকে, হাওড়া বেকারী ,আল্লার দান বেকারীকে  ও মেঘলা হোটেল।

এই অভিযানে কেএমপি,পরিবেশ অধিদপ্তর, জেলা বাজার কর্মকর্তা ও ক্যাব এর প্রতিনিধি এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ও সাংবাদিকরা এবং ব্যবসায়ী নেতারা সহায়তা করেন।