খালেদার মামলায় রাজনীতির কোনো প্রভাব নেই

0
79
Anisul Haque

Anisul Haqueবিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় রাজনীতির কোনো প্রভাব নেই বলে দাবি করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ের নিজ কার্যালয়ে সৌদি রাষ্ট্রদূত ড. আবদুল্লাহ বিন নাসের আল বুশাইরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

আইনমন্ত্রী বলেন, ১/১ সরকারের সময় বেগম জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করা হয়েছিল এবং স্বাধীন প্রতিষ্ঠান দুর্নীতি দমন কমিশন (দুদক) এই মামলা যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে তদন্ত করে আসছে। এখানে কোনো রাজনৈতিক গন্ধ আমি পাই না।

আদালত অবমাননা আইন মন্ত্রী বলেন, এ নিয়ে একটি খসড়া হলেও শেষ পর্যন্ত আইন হয়নি। আইনটির প্রয়োজনীয়তা আছে কি না সবার সঙ্গে কথা বলে তা দেখা হবে। আগের যে আইন ছিল তার কোনো কোনো জায়গায় বদলানো উচিৎ। কোন কোন জায়গায় ঠিক করা উচিত তা আলাপ করে সিদ্ধান্ত নেব। এক্ষেত্রে তড়িঘড়ি করার কোনো ইচ্ছে সরকারের নেই।

সৌদি রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, তিনি সৌজন্য সাক্ষাৎ করতে এসেছেন আমার সঙ্গে। মন্ত্রী হওইয়ার পর এই প্রথম তিনি আমার সঙ্গে সাক্ষাৎ করলেন। ১১ বছর ধরে বাংলাদেশে দায়িত্ব পালন করা বুশাইরী এ দেশকে নিজের সেকেন্ড হোম হিসেবে অভিহিত করেছেন বলেও জানান আনিসুল হক।