ভার্জিন ট্রেনের কর্মী হল ১৪ বছরের জ্যাক

অর্থসূচক ডেস্ক

0
54

যুক্তরাজ্যের রেলওয়ে সেবা দেওয়া কোম্পানি ভার্জিন ট্রেন তাদের স্টাফ হিসেবে এক কুকুরকে নিয়োগ দিয়েছে! তাকে দেওয়া হয়েছে বিশেষভাবে তৈরি কোম্পানির ইউনিফর্ম। গত বৃহস্পতিবার ভার্জিন ট্রেন তার স্টাফদের জন্য নতুন ইউনিফর্ম উপস্থাপন করে। তখনই বিশেষ ওই সদস্যকেও দেওয়া হয় নতুন পোশাক।

১৪ বছর বয়সে কুকুরটির নাম জ্যাক। ভার্জিন কর্তৃপক্ষের দেওয়া তথ্য মতে, গত ৯ বছর ধরে স্টাফফোর্ড স্টেশনেই থাকে। আগে জ্যাক প্ল্যাটফর্মেরে উপর বসে বসে সবসময় ভার্জিন কোম্পানির লাল রঙ এর ট্রেনের আসা-যাওয়া দেখতো। মাঝে মাঝে ঘেউ ঘেউ করত আর লেজও নাড়াতো।

ভার্জিন কর্তৃপক্ষের দাবি, তাদের ট্রেনের প্রতি জ্যাকের প্রচণ্ড ভালোবাসা আর অন্যরকম মোহ ছিল। সে কারণেই কখনো এই স্টেশন ছেড়ে যেতে চায় না।কাজেই কোম্পানিটি যখন তাদের নতুন পোশাকটি উপস্থাপন করে তখন জ্যাককেও বাদ দেয় নি।

 

ডিজাইনার টিম বেক্সকো জ্যাকের মাপমত খুব সতর্কতার সাথে ইউনিফর্মটি বানিয়ে দেয়। তার পোশাকটিতেও নীল, লাল এবং সাদা রং ব্যবহার করা হয়।

এমনকি জ্যাকের জন্য একটি নাম ফলকও তৈরি করে দিয়েছে ভার্জিন ট্রেন। শুধু তাই নয় আনুগত্যের পুরস্কার হিসাবে তার খাবারের ব্যবস্থাও করে কোম্পানিটি।

সূত্র : এনডিটিভি

অর্থসূচক/ টি এম