হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামি মুরাদ কারাগারে

0
68
Murad

Muradআওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামি নাজমুল মাকসুদ মুরাদকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার মুরাদকে আদালতে হাজির করা হলে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ এএইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া দুই মামলায় এবং প্রথম অতিরিক্ত দায়রা জজ জাকিয়া পারভিন অন্য একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠাতে বলেন।

আদালতের আদেশের পর যুক্তরাষ্ট্র থেকে ইন্টারপোলের সহযোগিতায় দেশে ফিরিয়ে আনা মুরাদকে কারাগারে নিয়ে যাওয়া হয় বলে এ আদালতের অতিরিক্ত পিপি সাইফুল ইসলাম হেলাল জানান।

এর আগে বাংলাদেশ সরকারের অনুরোধে পলাতক মুরাদকে আটক করতে ইন্টারপোল ২০১১ সালে রেড নোটিস জারি করে। এফবিআই ও যুক্তরাষ্ট্র পুলিশের সহযোগিতায় ২০১২ সালে ২ ফেব্রুয়ারি মুরাদকে যুক্তরাষ্ট্রের আটলান্টা থেকে প্রেপ্তার করা হয়। এরপর ইন্টারপোলের সহযোগিতায় বুধবার তাকে দেশে ফিরিয়ে আনে বাংলাদেশ সরকার।

উল্লেখ্য, ১৯৮৯ সালে ১১ অগাস্ট রাতে ধানমন্ডির ৩২ নম্বরে শেখ হাসিনার বাড়িতে ৭/৮ জন দুষ্কৃতকারী গুলিবর্ষণ এবং গ্রেনেড ও বোমা নিক্ষেপ করে। তাকে হত্যার জন্যই ওই হামলা হয়েছিল বলে আওয়ামী লীগ নেতাদের অভিযোগ। হামলার পর ওই বাড়িতে কর্তব্যরত হাবিলদার জহিরুল হক বাদি হয়ে ওই বছরের ২৪ অগাস্ট হত্যা চেষ্টা ও বিস্ফোরক আইনে মামলা করেন।