পুলিশ হত্যা চেষ্টা মামলায় মিনুর জামিন

0
71
minu

minuরাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার তৎকালীন ওসি (তদন্ত) খাঁন মোহাম্মদ শাহরিয়ারকে গুলি করে হত্যাচেষ্টা মামলায় জামিন পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও রাজশাহী মহানগরের সভাপতি মিজানুর রহমান মিনু।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক আশরাফুল ইসলাম তাকে অন্তর্বতীকালীন জামিন দেন।

আইনী প্রক্রিয়া শেয়ে আজ সন্ধ্যার দিকে তিনি রাজশাহী কেন্দ্রীয় কারগার থেকে মুক্তি পেতে পারেন জানিয়েছেন তার আইনজীবী অ্যাড. আলী আফরাফ মাসুম।

এর আগে গত মঙ্গলবার মহানগর মুখ্য হাকিমের আদালত-১ উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। এ সময় আদালতের বিচারক ওই আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এর পরপরই তাকে জেল হাজতে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ২০১১ সালের ৪ জুন মিজানুর রহমান মিনুর নেতৃত্বে মহানগরীর ভুবন মোহন পার্ক থেকে কয়েক শ বিএনপি ও জামায়াত-শিবির কর্মী মিছিল বের করেন। এ সময় মিছিলকারীরা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় পুলিশের নায়েক খলিলুর রহমান, কনস্টেবল নুরুজ্জামান ও মাহবুবুর রহমান আহত হন। মিছিল থেকে ছোঁড়া গুলিতে বোয়ালিয়া মডেল থানার তৎকালীন ওসি (তদন্ত) খাঁন মোহাম্মদ শাহরিয়ার গুলিবিদ্ধ হন। পরে এ ঘটনায় থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলা করেন। গত ৩ ফেব্রুয়ারি মিনু সহ ১৩০ নেতাকর্মীর নামে চারশিট দেয় পুলিশ।

এমআই/সাকি