শেয়ার দাম বেড়েছে ৬৭ শতাংশ কোম্পানির

0
65
DSE-UP
ডিএসই সূচক ঊর্ধ্বমুখী

ডিএসই সূচক ঊর্ধ্বমুখীটানা ছয়দিন পরে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)সূচক বেড়েছে। বৃহস্পতিবার ডিএসই প্রধান সূচক বেড়েছে ৩৯ পয়েন্ট। এই দিন লেনদেন হওয়া ৬৭ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। তবে আগের দিনের চেয়ে লেনদেনের পরিমাণ কমেছে ডিএসইতে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সূচক বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)ডিএসইএক্স সূচক দশমিক ৮৮ শতাংশ বা ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৫৮ পয়েন্টে। ডিএসইএস সূচক দশমিক ৫৮ শতাংশ বা ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৯৮৯ পয়েন্টে। আর দশমিক ৬৮ শতাংশ বা ১১ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৩৫ পয়েন্টে ডিএস৩০ সূচক।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৭৭ কোটি ৬৪ লাখ টাকা। মোট লেনদেনে অংশ নেয় ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৯৫টির কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- এমারেল্ড অয়েল, বাংলাদেশ শিপিং কোর্পোরেশন, স্কয়ারফার্মা, পদ্মা অয়েল, লাফার্জ সুরমা সিমেন্ট, ন্যাশনাল টিউবস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেম লিমিটেড, গ্রামীণফোন, বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড এবং মেঘনা পেট্রোলিয়াম।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক বেড়েছে ১৩১ পয়েন্ট। এই সূচক অবস্থান করছে ১৪ হাজার ১০০ পয়েন্টে। লেনদেন হয়েছে ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টির কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

অর্থসূচক/এমআরবি/