বাংলা ভিশনে ‘আল-কুরআনের আলো প্রতিভা সন্ধানে’ প্রতিযোগিতা শুরু

0
108
Bangla vision

Bangla vision৬ষ্ট বারের মতো বাংলা ভিশনের পর্দায় দেশব্যাপী হিফযুল পবিত্র কুরআনের আলো ক্ষুদে প্রতিভার সন্ধানে প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বেলা ১১টা ৩০ মিনিটে ভিআইপি লাউঞ্জে এর উদ্বোধন করা হয়।

এ সময় বাংলা ভিশনের ম্যানেজিং ডিরেক্টর আমিনুল হক বলেন, আমরা যে প্রোগাম চালু করেছি তার জন্য দেশের আলেম-ওলামাদের ধন্যবাদ জানাই। আমরা সব সময় সবার সহযোগিতা কামনা করছি।

তিনি বলেন, আমরা যাতে কুরআনের আলো ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান সুন্দরভাবে পালন করতে পারি সেজন্য আপনারা আমাদের পাশে থাকবেন।

জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের খতীব প্রফেসর সালাহ উদ্দীন বলেন, পবিত্র কুরআন সারা বিশ্বময় ছড়িয়ে দিতে এ অনুষ্ঠানের ব্যাপক ভূমিকা রয়েছে।

তিনি আরও বলেন, আমাদের দেশে যারা আন্তর্জাতিকভাবে কুরআন প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে তাদের জন্য সরকার কিছু একটা করুক সেটা আমরা সরকারের কাছে প্রত্যাশা করি।

নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন বলেন, কুরআন হল এমন একটি ভাষা যা সেই ১৪’শ বছর থেকে আজ পর্যন্ত এক অবস্থাই আছে শুধু কুরআনের জন্য।

আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী হাবিবুল্লাহ বেলালী বলেন, যেখানে আমরা অনেকে কুরআন পড়তে পারি না সেখানে কুরআনের এই প্রতিযোগিতা অবশ্যই গুরুত্বপূর্ণ।

বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ও প্রোগ্রাম চিফ শামিম সাহেদ বলেন, আমরা যে এই প্রতিযোগিতা করতে পেরেছি তার জন্য বাংলা ভিশনের সকল দর্শনার্থী ও শুভানুধ্যায়ী সবাই এর কৃতিত্ব বহন করে।
আমরা এ প্রতিযোগিতা রমজান ছাড়াও করার চেষ্টা করছি বলে জানা শামিম সাহেদ।

২০০৯ সাল থেকে প্রথমবারের মতো এ অনুষ্ঠানের সূচনা হয়। এ বছর এ প্রতিযোগিতা ২০ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত চলবে। রেজিস্ট্রশন করার নিয়ম PQA <spase> name< spase>Father name< spase> District name<spase> age লিখে ১৬১৬ নাম্বারে পাঠাতে হবে। এছাড়াও ০১৮৪১৪১২৫২৫, ০১৮৪১৪৩৫৩৫ নম্বারে কল করেও রেজিস্ট্রশন করতে পারবে।

প্রতিযোগিতায় প্রথম পুরুস্কার ৫ লক্ষ টাকা, দ্বিতীয় পুরস্কার ২ লক্ষ টাকা ও তৃতীয় পুরস্কার ১ লক্ষ টাকা। এছাড়া ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের জন্য ও তাদের শিক্ষকদের ওমরাহ পালনের সুযোগ রয়েছে। ৪র্থ, ৫ম স্থান অধিকারীর জন্যে ৫০ হাজার টাকা ও ৬ষ্ট থেকে ১০ম স্থান অধিকারী প্রত্যেকের জন্য খাকবে ২০ হাজার টাকা এবং বাকি সেরা ৩০ জনের জন্য থাকবে ১০ হাজার টাকার অর্থ পুরস্কার।

এবারের প্রতিযোগিতার স্পন্সর করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:,এফ জি ক্যালন, বিআরবি ক্যাবল, বিআরবি পলিমার, শরিফ মেটাল লি: ও এনসিওর গ্রুপ। এবং এ অনুষ্ঠানের মিডিয়া পার্টনার বাংলা ভিশন ও দৈনিক নয়াদিগন্ত।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাইতুল মুকাররমের সিনিয়র পেশ ইমাম মুহিবুল্লাহ বাক্কী, এনটিভির জিজ্ঞাসা অনুষ্ঠানের আলোচক ড. সাইফুল্লাহ, তানযিমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবিবুল্লাহ মো. ইকবাল, আল মিসক ও রিমিক্সসের চেয়ারম্যান আবদুল হাদী, প্রতিযোগিতার আয়োজক নাজির মাহমুদ, হাসান জামিল, জিহাদুল ইসলাম, মাও. মোতাহার উদ্দিন, মুফতি যাকারিয়া ও কুতুব উদ্দিন বখতিয়ার প্রমুখ।

এসএস/জেইউ/এএস