রোববার সড়ক অবরোধের ঘোষণা জবি শিক্ষার্থীদের

0
59
jogannath

jogannathআগামি রোববার পুরান ঢাকার রায়সাহেব বাজারে সড়ক অবরোধের ঘোষণা দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে এই কর্মসূচি ঘোষণা করে তারা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখলকৃত হল উদ্ধার, হল নির্মাণ, ক্যাম্পাস থেকে বাংলাদেশ ব্যাংকের সদরঘাট শাখা স্থানান্তর, সংগ্রাম পরিষদের সদস্য সচিব ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা ও ক্যাম্পাস থেকে সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে তারা এই কর্মসূচি পালন করবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বেলা ১১টার দিকে ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। মিছিল শেষে বেলা ১২টার দিকে রফিক ভবনের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও শাখা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্নখাতে নিতেই সিরাজুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা ও ক্যাম্পাস থেকে তাঁকে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন। এসব কাজে প্রশাসনকে সহযোগিতা করছে শিক্ষকদের একটি অংশ।

তাই সিরাজুলের বিরুদ্ধে মামলা ও বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে আগামি রোববার সড়ক অবরোধ করবে শিক্ষার্থীরা।

সংগ্রাম পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ও শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম আই শিশির বলেন, দাবি আদায়ে প্রায় দেড় মাস ধরে আন্দোলন করে আসছে হল উদ্ধার সংগ্রাম পরিষদ। কিন্তু কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না সরকার। তাই দাবি আদায়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে সংগ্রাম পরিষদ।

এম আই/কেএফ