চট্টগ্রামে ৩০টি স্বর্ণের বার উদ্ধার

0
72
gold

স্বর্ণের বারএকদিনের ব্যবধানে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে  দুই পরিচ্ছন্ন কর্মীকে তল্লাশি করে পায়ে বাধা অবস্থায় দেড় কোটি টাকা মূল্যের ৩০টি স্বর্ণের বার উদ্ধার করেছে চট্টগ্রাম কাস্টমস  ও শুল্ক গোয়েন্দা বিভাগ।

বৃহস্পতিবার সকাল পৌনে ১১টার দিকে স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়। দুবাই থেকে আসা বিজি- ০৪৮ ফ্লাইটের কোন যাত্রীর বহন করা স্বর্ণ নিরাপদে পাচার করার জন্য পরিচ্ছন্ন কর্মীদের ব্যবহার করা হচ্ছিল বলে জানান গোয়েন্দা কর্মকর্তারা।

আটককৃত দুই পরিচ্ছন্ন কর্মী হলেন, জীবন ও শুকলাল। শুকলালের পায়ে বাধা অবস্থায় এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়। আর শুকলালকে সহযোগিতা করছিল জীবন।

এর আগে গতকাল দুবাই থেকে আসা একটি ফ্লাইটে যাত্রীর মানিব্যাগ তল্লাশি করে ৪টি স্বর্ণের বারসহ একজনকে আটক করে গোয়েন্দা বিভাগ।

চট্টগ্রাম কাস্টমসের সহকারি কমিশনার মশিউর রহমান অর্থসূচককে বলেন, দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-০৪৮ ফ্লাইটের কোন যাত্রীর আনা স্বর্ণ নিরাপদে পাচার করার জন্য তারা পরিচ্ছন্ন কর্মীদের ব্যবহার করা হয়েছিল। পরিচ্ছন্ন কর্মী জীবন ও শুকলালের আচারণকে সন্দেহজনক তল্লাশি করে শুকলালের পায়ে বাধা তিনটি প্যাকেটে ১০টি করে মোট ৩০টি স্বর্ণের বার পাওয়া যায়। শুকলালকে এ কাজে সহযোগিতা করেছিল জীবন। উদ্ধারকৃত এসব স্বর্ণের ওজন হবে সাড়ে তিন কেজি। যার আনুমানিক বাজার মূল্য দেড় কোটি টাকা।

আটক দুই পরিচ্ছন্ন কর্মীদের সিজ্ঞাসাবাদ শেষে বন্দর থানায় নেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।