ডিসি অফিসে স্মারকলিপি প্রদান বিএনপির, ঘেরাও কর্মসূচি প্রত্যাহার

0
98
bnp
বিএনপি লোগো

bnpআজ সারাদেশে বিএনপির ডিসি অফিস ঘেরাও ও স্মারকলিপি প্রদান কর্মসূচি থাকলেও ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করেনি বিএনপি।

ঢাকা জেলা বিএনপি সভাপতি আব্দুল মান্নান এ প্রসঙ্গে বলেন,  “জেলা প্রশাসক আমাদের স্মারকলিপি জমা নেওয়ায় আমরা আর ঘেরাও কর্মসূচি পালন করলাম না।”

উপজেলা নির্বাচনে সন্ত্রাসী তাণ্ডব, খুন, সহিংসতা, কেন্দ্র দখল, জাল ভোটসহ উপজেলা নির্বাচনে সরকারি দলের ব্যাপক অনিয়মের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও ও স্মারকলিপি দিতে এসে তিনি এ কথা বলেন।

আব্দুল মান্নান বলেন, “জেলা প্রশাসক শেখ ইউসুফ হারুন আমাদের কাছ থেকে স্মারকলিপি জমা নিয়েছেন।  আমরা তাকে জানিয়েছি উপজেলা নির্বাচনের আরও দু’দফা এখনও বাকি রয়েছে।  সেগুলো যাতে সুষ্ঠু হয় এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আমরা তাকে অনুরোধ জানিয়েছি।”

তিনি বলেন, আমরা প্রশাসককে জানিয়েছি এ পর্যন্ত অনুষ্ঠিত তিন দফা উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ ব্যাপক আনিয়ম করেছে। তারা ব্যালট বাক্স ছিনতাই ও ভোটকেন্দ্র দখল ছাড়াও বিএনপি নেতাকর্মীদের ওপর নির্বিচারে হামলা চালিয়েছে।

উপজেলা নির্বাচনে সরকার সমর্থক প্রার্থীদের জেতাতে সহিংসতার মাত্রা বাড়ানো হয়েছে বলে অভিযোগ করে তিনি বলেন, বিএনপি সমর্থিত প্রার্থীদেরকে রাজনৈতিক উদ্দেশ্যে  মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে। ইতোপূর্বে ১৯ দলের কর্মী ও সমর্থকদের ঘরবাড়িতে ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে। এর মধ্যে বিএনপির ৪ জনকে মেরে ফেলা হয়েছে। জখম করা হয়েছে শত শত নেতাকর্মীকে।

এ সময় বিএনপির বিভিন্ন অঙ্গসংঠনের প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এমআর/ এআর