বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার প্রস্তুতি ম্যাচ পরিত্যাক্ত

বিশ্বকাপের মূল পর্বে মাঠে নামার আগে ২টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ। প্রথমটিতে আফগানিস্তানের বিপক্ষে হারের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষবারের মত ঝালিয়ে নেয়ার সুযোগ ছিল সাকিবদের। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি শেষ পর্যন্ত মাঠেই গড়ায়নি।

ম্যাচ শুরুর ৩০ মিনিট আগেই ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করেছেন অফিসিয়ালরা। বাংলাদেশ সময় বুধবার দুপুর ২টায় ম্যাচটি শুর হওয়ার কথা ছিল। তবে বেরসিক বৃষ্টিতে ভেস্তে গেল টাইগারদের শেষ প্রস্তুতি ম্যাচটি।

বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে শোচনীয় হারের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটিই নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ ছিল। শেষবারের মতো নিজেদের ঝালিয়ে নেওয়া তো দূরের কথা, ব্যাটসম্যানদের বাজে পারফরম্যান্স দুশ্চিন্তা বাড়িয়েছে টিম ম্যানেজমেন্টের। টপঅর্ডারের দুর্দশা যে কিছুতেই কাটছে না। ওপেনিংয়ে একের পর এক পরীক্ষা চালিয়েও মেলানো যাচ্ছে না কম্বিনেশন। মিরাজ-সাব্বিরকে দিয়ে চেষ্টা চালিয়ে শেষ পর্যন্ত সাব্বিরকে ছুড়ে ফেলতে হয়েছে। জায়গাটা পেয়ে এখনো খুব ভালো কিছু করে দেখাতে পারেননি স্ট্যান্ডবাই তালিকা থেকে চূড়ান্ত দলে ঢুকে পড়া সৌম্য সরকারও।

আশার কথা, আফগানদের বিপক্ষে না খেললেও এই ম্যাচে ফেরার সম্ভাবনা ছিল লিটন দাসের। বিশ্বকাপের আগে আর কোনো ম্যাচ না থাকায় টিম কম্বিনেশন করতে এটাই শেষ সুযোগ বাংলাদেশের জন্য। তাই সেরা একাদশ নিয়েই এই ম্যাচে বাংলাদেশ মাঠে নামার ইঙ্গিত দিয়েছিল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.