জনতা ক্যাপিটালের ইপিএস বেড়েছে ১৫২%

নিজস্ব প্রতিবেদক

0
86
কোম্পানির চেয়ারম্যান শেখ মো: ওয়াহিদ-উজ-জামান

দেশের অন্যতম মার্চেন্ট ব্যাংক জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের (জেসিআইএল) শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে ১৫২ দশমিক ১৭ শতাংশ। একই সঙ্গে অন্যান্য সূচকেও বেশ ভালো করেছে প্রতিষ্ঠানটি।

কোম্পানটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ বিষয়টি তুলে ধরেন কোম্পানির চেয়ারম্যান শেখ মো: ওয়াহিদ-উজ-জামান। আজ সোমবার কোম্পানির প্রধান কার্যালয়ে ৬ষ্ঠ ও ৭ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শেখ মো: ওয়াহিদ-উজ-জামান।

কোম্পানির চেয়ারম্যান শেখ মো: ওয়াহিদ-উজ-জামান

এ সময় আরও উপস্থিত ছিলেন জেসিআইএলের পরিচালক মো. জিয়াউল হক খোন্দকার, আব্দুস সালাম, হেলাল উদ্দিন, ফখরুল আলম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনতা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুস সালাম।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা দীনা আহসান, মহাব্যবস্থাপক এ কে এম খালেকুজ্জামান, উপমহাব্যবস্থাপক ও কোম্পানি সচিব আবুল বাশার মো: আব্দুল হান্নান এবং সহকারী মহাব্যবস্থাপক শামীম আহমেদসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে চেয়ারম্যান বলেন, বিনিয়োগকারীদের সুদ মওকুফ সুবিধাসহ ঋণ আদায় সুষ্ঠুভাবে তদারকি করায় লোকসান কাটিয়ে আলোর মুখ দেখেছে জেসিআইএল। প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের নিরলস প্রচেষ্ঠার কারণে গত বছর ৩২ কোটি টাকা ঋণ আদায় করতে সক্ষম হয়েছে জেসিআইএল।

তিনি বলেন, এর প্রভাব পড়েছে কোম্পানির সার্বিক উন্নয়নে। ২০১৬ সালে কোম্পানিটি ৫ কোটি টাকা নিট মুনাফা করতে সক্ষম হয়েছে। ফলে মূল প্রতিষ্ঠান জনতা ব্যাংক লিমিটেডকে ২ কোটি টাকা লভ্যাংশ দিয়েছে জেসিআইএল।

বিগত দিনের কার্যক্রম তুলে ধরে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা দীনা আহসান বলেন, কোম্পানির পরিচালনা পর্ষদের সহযোগিতায় পোর্টফোলিও সঠিকভাবে পরিচালনা করতে পারায় জেসিআইএল লোকসান থেকে লাভের মুখ দেখেছে। এ সহযোগিতার জন্য তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, গত বছর কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিল ৪৬ পয়সা। এবার লোকসান কাটিয়ে ইপিএস হয়েছে ২৪ পয়সা।

অর্থসূচক/গিয়াস/এস