ফিরে আসছে ফ্ল্যাপি বার্ড

0
87
Flappy-Bird

Flappy-Birdকর্মঠদের আমড়া কাঠের ঢেঁকিতে পরিণত করার অভিযোগে বন্ধ করে দেওয়া হয়েছিল ফ্ল্যাপি বার্ড। কিন্তু অলসতা ঢাকার জন্য এটি ছিল একটি উপলক্ষ মাত্র। তাই হাজারো ভক্তের অনুরোধে ফিরে আসছে ফ্ল্যাপি। সম্প্রতি এক টুইটার বার্তায় গেমটির নির্মাতা ডং নিংগুয়েন এ কথা নিশ্চিত করেছেন। খবর বিবিসির।

২০১৩ সালের মে মাসে বাজারে ছাড়ার সাথে সাথে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে ফ্ল্যাপি বার্ড। এমনকি অল্প দিনেই পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় গেমের স্থানও দখল করে নেয় ফ্ল্যাপি। গেমটি ইন্টারনেটে প্রায় ৫ কোটি বার ডাউনলোড করা হয় এবং গেম থেকে নিংগুয়েনের দৈনিক আয় ৫০ হাজার মার্কিন ডলার ছাড়িয়ে যায়।

কিন্তু এত জনপ্রিয়তাই শেষ পর্যন্ত কাল হয়ে ওঠে ফ্ল্যাপির জন্য। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্যা মানুষ নিংগুয়েনের কাছে অভিযোগ করে যে, ফ্ল্যাপির আসক্তিতে তারা অলস হয়ে পড়েছেন এবং অনেকেই এমনকি চাকরি পর্যন্ত খুইয়েছেন।

তাই ফ্ল্যাপির দুর্নামে কান ভারী হয়ে ওঠার আগেই গত ফেব্রুয়ারিতে অ্যাপস স্টোর থেকে ফ্ল্যাপিকে সরিয়ে ফেলেন নিংগুয়েন। সাথে সাথে হাজারো ভক্ত এই সিদ্ধান্তের প্রতিবাদ জানায় এবং অনেকেই আদালতে মামলা পর্যন্ত দায়ের করেন।

অবশেষে নিংগুয়েন বুঝতে পারেন যে, ফ্ল্যাপির প্রতি আসক্তি নয় বরং ভক্তদের ভালোবাসাও রয়েছে। তাই ফ্ল্যাপিকে আবার ফিরিয়ে আনার ঘোষণা দিলেন তিনি।

টুইটারে এক ভক্তের প্রশ্নের জবাবে তিনি বলেন, হ্যাঁ, অবশ্যই। তবে এত তাড়াতাড়ি নয়।

তিনি আরও বলেন, আমি পরিকল্পনা অনুযায়ী কাজ করি না। তাই যখনই কাজ শেষ হবে, তখনই এটা রিলিজ করা হবে।