আবেদনের ৪০ দিনের মধ্যেই বিদ্যুৎ সংযোগ

0
54

Rehab_fair_bipuএখন থেকে আর বিদ্যুত সংযোগ পাওয়ার জন্য দীর্ঘ সময় অনিশ্চয়তায় থাকতে হবে না। আবেদনের ৪০ দিনের মধ্যেই পাওয়া যাবে সংযোগ। বৃহস্পতিবার বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমন কথা জানান।

বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে রিহ্যাব মেলা ২০১৪ উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, সংযোগ পাওয়ার ক্ষেত্রে গ্রাহকরা ভোগান্তীর শিকার হন। এখন থেকে আর এই ভোগান্তী থাকবে না। আবেদনের পর থেকে এখন থেকে বিদ্যুৎ পাওয়া যাবে ৪০ দিনের মধ্যে।

তিনি বলেন, বিদ্যুত সংযোগ দেওয়ার জন্য ফার্স্ট ট্র্যাক করা হবে। ৪০ দিনের মধ্যে বিদ্যুৎ দেওয়ার নিশ্চয়তা দেওয়া হবে।

এজন্য ইতোমধ্যে মন্ত্রণালয়ে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন রিহ্যাবের অতিরিক্ত সচিব মো.হেলাল উদ্দিন। তিনি বলেন, রাজউকের উদ্দেশ্য একটি পরিকল্পিত নগর গড়ে তোলা। রাজউকের এ উদ্দেশ্যের সাথে রিহ্যাবের কার্যক্রমের মিল রয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে রাজউকের এলাকা ১ হাজার ৫২৮ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃত। এসব এলাকা ৮ জোনে ভাগ করা হয়েছে।এছাড়া নকশা অনুমোদনের কাজ শুরু করেছে রাজউক। এ কাজ সম্পন্ন করতে প্রচুর জনবল  নিয়োগ করা হয়েছে। এটি বাস্তবায়ন করা গেলে ভোগান্তি কমে যাবে বলে বলেন তিনি।

এ মেলা ২০ মার্চ থেকে শুরু করে চলবে আগামি ২৪ মার্চ পর্যন্ত। এবারের মেলায় ১৫৫ টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এর মধ্যে রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার প্রতিষ্ঠান ১৪১টি, ভবন নির্মাণ সামগ্রীর এবং অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান ১৪টি।

এইচকেবি/