বিএনপির ডিসি অফিস ঘেরাও কর্মসূচি: প্রশাসনের বাড়তি নজরদারি

0
90
bnp
বিএনপি লোগো

bnpউপজেলা নির্বাচনে সন্ত্রাসী তাণ্ডব, খুন, সহিংসতা, কেন্দ্র দখল, জাল ভোটসহ নানা অনিয়মের প্রতিবাদে সারাদেশে জেলা প্রশাসক (ডিসি) কার্যালয় ঘেরাও কর্মসূচি দিয়েছিল বিএনপি।

বৃহস্পতিবার ১০টা থেকে এই কর্মসূচি পালন করা হবে বলে বিএনপি নেতাকর্মীরা জানান। এদিকে দলটির এ কর্মসূচিতে কোনোধরনের নাশকতা ও সহিংসতা যাতে না ঘটে সে বিষয়ে নজরদারি বাড়িয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

গত ১৮ তারিখ মঙ্গলবার  বেলা সাড়ে ১১টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও ও ডিসি বরাবর স্মারকলিপি প্রদানের এ কর্মসূচি ঘোষণা করেন দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সারাদেশে জেলা প্রশাসক (ডিসি) কার্যালয় ঘেরাও করার কথা তাদের। কর্মসূচি সফল করতে ও ডিসি অফিস ঘেরাওয়ের প্রস্তুতি নিতে ইতোমধ্যে প্রত্যেক জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকদের নির্দেশ দিয়েছে দলটি।

এদিকে সহিংসতা ঠেকাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও সারাদেশের জেলা প্রশাসক কার্যালয়গুলোর সামনে আইনশৃঙ্খলা বাহিনী বাড়তি নজর রাখছে।

নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে অবস্থান নিয়েছে বিপুল সংখ্যক সাদা পোশাকধারী পুলিশ। এছাড়া আজ রাজধানীতে র‌্যাব টহল জারি থাকবে বলে জানান র‌্যাব সদস্যরা।

বিএনপি অফিসের সামনে রাখা আছে জলকামান, কামান বিগেল, প্রিজন ভ্যান ও অ্যাম্বুলেন্স।

কেন্দ্র ঘোষিত কর্মসূচি সফল করতে বিএনপির বিভিন্ন জেলা ও ইউনিট সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। এ কর্মসূচিতে নেতাকর্মীদের সম্পৃক্ত করে সামনের উপজেলা নির্বাচনে কারচুপি এবং প্রশাসনের পক্ষ-পাতিত্বের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিবেন তারা।

ঢাকা জেলা বিএনপি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে পুরান ঢাকায় অবস্থিত ডিসি অফিস ঘেরাও কর্মসূচি পালন করা হবে। সেখানে সংক্ষিপ্ত পথসভা শেষে একটি প্রতিনিধিদল ডিসির কাছে স্মারকলিপি প্রদান করবেন।

এমআর/এআর