রাজশাহীতে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা

0
92
rajshahi

rajshahiরাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকার বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় নানা অভিযোগে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। মঙ্গলবার দুপুরে এ অভিযান পরিচালিত হয়।

বিভিন্ন পণ্যের মোড়কের গায়ে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য/উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ স্পষ্টভাবে লেখা নেই জেনেও বিক্রির জন্য সংরক্ষণ করার অভিযোগে মহানগরীর নতুন বিলসিমলা মেডিক্যালের বন্ধ গেট এলাকার মেসার্স নিঝুম ভ্যারাইটি স্টোরকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে তিন হাজার টাকা, মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর উপায়ে খাদ্যপণ্য উৎপাদন ও বিক্রির জন্য সংরক্ষণের অভিযোগে একই এলাকার মেসার্স আকবরিয়া হোটেলকে তিন হাজার টাকা ও মহানগরীর সাহেব বাজারের মেসার্স নবরূপ দধি ও মিষ্টান্ন ভান্ডারকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী। এ সময় উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানটির উপ-পরিচালক ফরিদুল ইসলাম মজুমদার, জেলা ক্যাব এর সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুন, বিএসটিআই এর ফিল্ড অফিসার শাহাদাৎ হোসেন, জেলা মৎস্য কর্মকর্তার প্রতিনিধি দেবাশীষ ঘোষ।

এমআই/সাকি