কুমিল্লার ছয় উপজেলায় নির্বাচিত ১২ নতুন মুখ

0
98
Comilla_map

Comillaকুমিল্লার ছয়টি উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থীদের মধ্যে ১২ জনই নতুন মুখ। এর মধ্যে নাঙ্গলকোট, বুড়িচং ও তিতাস উপজেলায় নির্বাচিতদের সবাই নতুন। হোমনায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ব্রাহ্মণপাড়ায় ভাইস চেয়ারম্যান নতুন। তবে, চৌদ্দগ্রামে বিজয়ী হয়েছেন পুরোনোরা।

ছয়টি উপজেলা নির্বাচনে বিএনপি-সমর্থিত প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে একজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন জয়লাভ করেন। জামায়াতে ইসলামীর দু’জন ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হন।

হোমনায় চেয়ারম্যান পদে মো. আজিজুর রহমান মোল্লা, ভাইস চেয়ারম্যান পদে মাজেদুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শেফালী বেগম বিজয়ী হয়েছেন।

তিতাস উপজেলায় চেয়ারম্যান পদে মো. সালাউদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান মো. শাহিনুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান সামিয়া সুলতানা জয়লাভ করেন। বুড়িচং উপজেলায় এ টি এম মিজানুর রহমান চেয়ারম্যান, মো. সাইফুল ইসলাম ভাইস চেয়ারম্যান ও ফারহানা জেসমিন মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ব্রাহ্মণপাড়ায় চেয়ারম্যান পদে মো. জাহাঙ্গীর খান চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে মো. মিজানুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাহমিনা হক নির্বাচিত হন।

কুমিল্লার চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোট উপজেলায় সবকটি পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা জয়ী হয়েছেন। চৌদ্দগ্রামে চেয়ারম্যান হয়েছেন আবদুস ছোবহান ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান নূরুল ইসলাম হাজারী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাশেদা আখতার নির্বাচিত হয়েছেন। নাঙ্গলকোটে চেয়ারম্যান হয়েছেন মো. সামছুদ্দিন ওরফে কালু, ভাইস চেয়ারম্যান মো. ইউসুফ ভূঁইয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান কুলসুম আক্তার।