খালেদার আবেদন নাকচ, উত্তপ্ত আদালত প্রাঙ্গণ

0
26
khaleda Zia

khaleda Ziaজিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অভিযোগ গঠনের শুনানির সময় বাড়ানোর আবেদন নাকচ করে দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে মহানগর দায়রা জজ বিশেষ আদালত-৩ এর বিচারক বাসুদেব রায়ের আদালতে এ আদেশ দেয়।

এ সময় আদালত প্রাঙ্গণে ও বাইরে  বিএনপিপন্থী আইনজীবীরা তুমুল হট্টগোল শুরু করে দেন। হট্টগোলের একপর্যায়ে আজই অভিযোগ গঠন বিষয়ে আদেশ দেওয়া হবে জানিয়ে এজলাস ত্যাগ করেন বিচারক।

আদালতে রাষ্ট্র পক্ষে ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মোশাররফ হোসেন, আবদুল্লাহ আবু, রিজাউর রহমান, রফিকুল ইসলাম প্রমুখ।

অপরদিকে বেগম জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া, ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন, এডভোকেট মহসিন মিয়া, এডভোকেট সানাউল্যাহ মিয়া প্রমুখ।

উল্লেখ্য, ২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের নামে তেজগাঁও থানায় মামলা দায়ের করেছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক হারুনুর রশিদ। এছাড়া ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় দায়ের করা হয় জিয়া অরফানেজ ট্রাস্ট  দুর্নীতি মামলা।

এর আগে বিভিন্ন কারণ দেখিয়ে বেগম জিয়ার আইনজীবীরা অরফানেজ ট্রাস্ট মামলায় ৪১ বার ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ১১ বার সময় চেয়ে আবেদন করেছিলেন।

এমআর/এআর