ঢাবিতে উন্নয়নে যুবদের প্রত্যাশা বিষয়ক জাতীয় সভা

0
97
dhaka university
ঢাকা বিশ্ববিদ্যালয় লোগো

dhaka universityঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ‌উন্নয়নে যুবদের প্রত্যাশা বিষয়ক জাতীয় পর্যায়ের সভা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটির আয়োজন করে ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি)। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের উন্নয়নে যুব সমাজের অনেক গুরুত্ব রয়েছে। যৌবন পেরিয়ে গেলে মানুষ ইচ্ছা করলেই যুবক হতে পারবে না। যুবরাই যুদ্ধ করে দেশের স্বাধীনতা এনেছে।

এ সময় ফজলে হাসান বাদশা এমপি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে সান্ধ্যকালীন কোর্স এবং বর্ধিত ফি বাতিলের দাবিতে আন্দোলন করা হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়েও  আন্দোলন হয়েছে। সেখানে পুলিশ তাদের ওপর গুলি করে আন্দোলন ভেঙ্গে দিয়েছে। কিন্তু পুলিশ দিয়ে এই আন্দোলন ঠেকানো যাবে না। যতবার বিশ্ববিদ্যালয় খুলবে ততবার এই আন্দোলন চলতেই থাকবে।

ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্টের (আইইডি) নির্বাহী পরিচালক নুমান আহম্মেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাবি শিক্ষক অধ্যাপক ড. আখতার হোসেন, অধ্যাপক এমএম আকাশ, ড. শান্তনু মজুমদার, দি এশিয়ান ফাউন্ডেশনের প্রদীপ কর্মসূচির চিফ অব পার্টি রাসেল পেপে, ফাউন্ডেশনের পরিচালক-সিএসও শীলা তাসনিম হক, বাংলাদেশ ছাত্রমৈত্রীর সভাপতি বাপ্পাদিত্য বসু, জাসদ ছাত্রলীগের সভাপতি সামছুল ইসলাম সুমন, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লাকি আকতার প্রমুখ।

এএইচ/কেএফ