‘সুজনদের আয়ের উৎস খুঁজে বের করা উচিত’

0
93
ADVOKET KAMRUL ISLAM
খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। ফাইল ছবি
Kamrul
ফাইল ফটো

সুজনদের আয়ের উৎস খুঁজে বের কর উচিত। এরা গণতন্ত্রের শাসন ব্যবস্থাকে অকার্যকর করতে চায় বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। এ সময় তিনি সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর প্রতি ইঙ্গিত দিয়ে বলেছেন, সুজনরা এক-এগারোর মতো একটি গোষ্ঠীর লবিস্ট হিসেবে কাজ করছে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক স্মরণসভায় তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, সুজনরা এক-এগারোর মত রাজনীতিবীদদের চরিত্র হনন করার চেষ্টা চালাচ্ছে। সুজনের মত এনজিওগুলো বিদেশ থেকে টাকা এনে কোন খাতে ব্যয় করছে তার জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, বেগম জিয়া সামনে থেকে কাজ চালিয়ে যাচ্ছে আর সুজন তার পিছনে লবিষ্ট হিসেবে কাজ করছে। সুজন গণতন্ত্রকে ব্যাহত করার জন্য আবারও দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাচ্ছে। তারা রাজনৈতিক নেতাদের চরিত্র হরণের মাধ্যমে জনগণের কাছে নেতাদের প্রতি অনাস্থা সৃষ্টি করছে। এদের আয়ের উৎস খুজে বের কার উচিত। এরা গণতন্ত্রের শাসন ব্যবস্থাকে অকার্যকর করতে চায়।

স্মরণসভায় সভাপতিত্ব করেন স্মৃতি সংসদের সভাপতি এমএ করিম। সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সংগঠনিক-সম্পাদক শাহে আলম মুরাদ, সংগঠনের সাধারণ-সম্পাদক অরুণ সরকার রানা, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কায়সার, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী প্রমুখ।